মসজিদে বিস্ফোরণ: ক্ষতিগ্রস্ত পরিবারকে ৫ লাখ টাকা করে দেয়ার আদেশ স্থগিত

0
69

নারায়ণগঞ্জের তল্লায় বায়তুস সালাত মসজিদে বিস্ফোরণের ঘটনায় হতাহত ৩৭ জনের পরিবারকে ৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। তবে তিতাসের আবেদনের প্রেক্ষিতে রোববার চেম্বার বিচারপতি মো. নুরুজ্জামান তা স্থগিত করেছেন। একইসঙ্গে বিষয়টি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য আগামী ১ ডিসেম্বর নির্ধারণ করেছেন আদালত।

এদিকে নির্দিষ্ট সময়ের আগেই আপিল বিভাগে শুনানির জন্য আবেদন করা হবে বলে জানিয়েছেন রিটকারীর আইনজীবী তৈমুর আলম খন্দকার। তিনি বলেন, মানবিক কারনে দ্রুত শুনানির চেষ্টা করবো। এর আগে গত ৯ সেপ্টেম্বর ক্ষতিগ্রস্তদের পরিবারকে ৫ লাখ টাকা করে দিতে নির্দেশ দেন হাইকোর্ট। ৭ দিনের মধ্যে তিতাস গ্যাস কর্তৃপক্ষকে এই টাকা নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের কাছে দিতে বলা হয়। আর জেলা প্রশাসককে বলা হয় ওই টাকা বিতরণ করতে।

মসজিদে বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্তদের পরিবারকে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে গত ৭ সেপ্টেম্বর রিটটি দায়ের করেন নারায়ণগঞ্জের বাসিন্দা ব্যারিস্টার মার ই-য়াম খন্দকার। সে সময় হাইকোর্ট অন্তবর্তীকালীন আদেশের সঙ্গে রুলও জারি করেন। ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চাওয়া হয় রুলে। সূত্র: আমাদের সময়.কম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here