মাঝ নদীতে ফেরিতে আগুন, পুড়লো পণ্যবাহী ৮টি ট্রাক (ভিডিও)

0
22

ভোলা-লক্ষ্মীপুর নৌরুটের  ‘কলমিলতা’ নামে একটি ফেরিতে মধ্য মেঘনায় অগ্নিকাণ্ড ঘটেছে। এতে পুড়ে গেছে আটটি পণ্যবাহী ট্রাক। বৃহস্পতিবার (৮ এপ্রিল) ভোর সাড়ে ৪টায় একটি ট্রাকের ভেতর থেকে আগুনের সূত্রপাত বলে জানান ফায়ার সার্ভিস বিভাগের কর্মকর্তারা।

খবর পেয়ে ভোলা থেকে ফেরি ‘কিষাণিতে’  ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ভোলা নৌ-পুলিশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজন কুমার পাল জানিয়েছেন, ফেরিটি আজ ভোর রাত ৩টার দিকে মজুচৌধুরীর ঘাট থেকে ভোলার উদ্দেশে ছেড়ে আসে। রাত ৪টার দিকে লক্ষ্মীপুরের মতিরহাট পাড় হয়ে মেঘনার মাঝ নদীতে আসার পর হঠাৎ আগুন লেগে যায়। এ সময় স্টাফসহ যাত্রীরা ফেরির পেছনের দিকে নিরাপদে অবস্থান নেন। এক পর্যায়ে মাছ ধরার একটি ট্রলার এগিয়ে এলে তারা কয়েকজন যাত্রী ওই ট্রলারের সাহায্যে নিরাপদে ভোলার ইলিশা ঘাটে চলে আসেন।এদিকে আগুনে ফেরিতে থাকা আটটি ট্রাক পুড়ে যায়। এসময় ওই ফেরিতে ১১টি ট্রাক ছিল।

সুজন কুমার পাল আরও জানান, ফেরিতে দুই তিনটি ট্রাক ছাড়া সবগুলো ট্রাক মালামালসহ পুড়ে গেছে।

ফেরি ঘাট কর্মকর্তা এমরান হোসেনকে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি। ফেরির স্টাফ আলম সিকদার জানান, ফেরিটি লক্ষ্মীপুর মজুচৌধুরী ঘাট থেকে ছাড়ে। এটি মতিরহাট এলাকা পৌঁছার কিছুক্ষণ পরই আগুন লাগে। ধারণা করা হচ্ছে, ফেরিতে থাকা ট্রাকের স্টাফদের মশার কয়েল অথবা সিগারেটের আগুন থেকে এমন ঘটনা ঘটেছে। তবে এতে কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

বিআইডব্লিউটিসি’র ভোলার ম্যানেজার পারভেজ জানান, খবর পেয়ে অপর একটি ফেরিতে করে ফায়ার সার্ভিস কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছেন। বর্তমানে ফেরিটি লক্ষ্মীপুরের মেঘনা নদীর গুনগুনিয়া চর এলাকায় নোঙর করা আছে।

সূত্র : বাংলা ট্রিবিউন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here