মানুষকে কীভাবে আপন করে নেন তা ওবায়দুল কাদেরকে দেখে শিখেছি: ফেরদৌস

0
260

ঢাকাই ছবির জনপ্রিয় নায়ক ফেরদৌস হঠাৎ অসুস্থ হওয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের জন্য দেশবাসি ও তার ভক্তদের কাছে দোয়া চেয়েছেন। তার দ্রুততা সুস্থতা কামনা করে ঢাকাই ছবির এই নায়ক তাকে নিয়ে স্মৃতিচারণ করেন।

ফেরদৌস বলেন, মন্ত্রী হিসেবে তার যে সুনাম সেটা সবাই জানেন। আর কাছ থেকে তার সাথে না মিশলে কেউ বুঝবেন না মানুষ হিসেবে তিনি কতটা রসিকাতর। আমরা এই মানুষটাকে কাছ থেকে দেখছি। মানুষকে কীভাবে আপন করে নেন তা তাকে দেখে শিখেছি। সত্যি বলতে তার মতো মানুষের এই বাংলায় খুঁজে পাওয়া দুষ্কর।

ফেরদৌস তার মন্ত্রিত্ব এবং রাজনৈতিক সফলতার কথা উেেল্লখ করে বলেন তিনি যেনো দেশের মানুষের আরো কল্যাণে বহু বছর আমাদের মাঝে থাকতে পারেন সেই প্রার্থনা করছি। তার সুস্থতা কামনা করছি। তিনি আমাদের মাঝে আবারও বাংলার ফাটাকেষ্ট হয়ে আসুন।

উন্নত চিকিৎসার জন্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুর নেয়া হচ্ছে। ভারতের হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠির পরামর্শে তাকে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে স্থানান্তরের সিদ্ধান্ত নেয়া হয়। সোমবার (৪ মার্চ) দুপুরে বিএসএমএমইউ উপাচার্য কনক কান্তি বড়ুয়া একথা জানান। সিদ্ধান্ত অনুযায়ী ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুর নেয়া হচ্ছে।

কনক কান্তি বড়ুয়া জানান, ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও এখনো শঙ্কামুক্ত নয়।
রোববার ভোরে সকালে হঠাৎ শ্বাসপ্রশ্বাসে সমস্যা হলে ওবায়দুল কাদেরকে দ্রুত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়। প্রথমে আইসিইউতে ও পরে তাকে সিসিইউতে রাখা হয়েছে।

এদিকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে একজন বিশেষজ্ঞ, একজন সাধারণ চিকিৎসক ও দু’জন নার্সসহ চারজনের একটি দল ওই দিন সন্ধ্যায় ঢাকায় এসে এসে পৌঁছান ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here