মার্কিন কলসেন্টার থেকে ৬মিলিয়ন জালিয়াতির ঘটনায় ১৫ জন চিহ্নিত

0
365

ভারতীয়সহ এ পর্যন্ত ১৫জন ব্যক্তিকে যুক্তরাষ্ট্রে কলসেন্টারের মাধ্যমে প্রায় ৬মিলিয়ন মার্কিন ডলার জালিয়াতির ঘটনায় চিহ্নিত করা হয়েছে। এই জালিয়াতির সাথে অন্তত ৫টি ভারতীয় কোম্পানিও যুক্ত রয়েছে বলে ওয়াশিংটনের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। ইতোমধ্যেই এই বিশাল কেলেঙ্কারির সাথে জড়িত সন্দেহে ৭জনকে গ্রেফতারও করা হয়েছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম ‘ইকোনমিক টাইমস’।

ইকোনমিক টাইমস এক প্রতিবেদনে জানায়, জালিয়াতির ঘটনায় প্রায় ২হাজার মার্কিন নাগরিক ক্ষতিগ্রস্ত হয়েছে যার আর্থিক মূল্য দাঁড়িয়েছে প্রায় ৫.৫ মিলিয়ন মার্কিন ডলার। ইতোমধ্যেই মোহাম্মদ কাজিম মোমিন, পলক কুমার পাতিল, মোহাম্মদ শোজাব মোমিন, রদ্রিগো লিওন কাসটিলো, ডেভিন ব্রাডফোর্ড পোপ, নিকোলাস আলেজন্ডার দিয়ান, ড্রিউ কাইল রিগিন্স এবং জান্টস পেরিস মিলারকে এ ঘটনায় বিচারের আওতায় আনা হয়েছে বলে ওয়াশিংটন নিশ্চিত করেছে।

এদিকে মার্কিন কর প্রশাসনের ট্রেজারি মহাপরিদর্শক জে রাসেল জর্জ জানিয়েছেন, বিপুল বড় অংকের এ জালিয়াতির ঘটনা দেশের জাতীয় শুল্ক সেবার দুর্নীতিকে ভিন্ন মাত্রা দিয়েছে। এতে সরাসরি জড়িত রয়েছে ভারতের ৫টি কলসেন্টার কোম্পানি ও তাদের বেশ কয়েকজন কর্মচারি যাদের জোর করে এমন কাজে সম্পৃক্ত করা হয়েছে বলে তিনি দাবি করেন। ইয়ন নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here