‘মালিকের উদাসীনতায় পানির ট্যাঙ্কে পড়ে ২ শিশুর মৃত্যু’

0
284

রাজধানীর মোহাম্মদপুরের একটি বাড়ির পানির রিজার্ভ ট্যাঙ্কে পড়ে দুই শিশু মারা গেছে। এতে শোকের ছায়া নেমে আসে পরিবারের মাঝে। এ দুর্ঘটনার জন্য বাড়ির মালিকের উদাসীনতাকে দায়ী করেন স্বজনরা।

হাবিবের ব্যবহৃত জিনিস পড়ে আছে এলোমেলো। সন্তানকে হারিয়ে মা অনেকটাই অচেতন। মারিয়াদের ছোট ঘরটায়ও বিষণ্ণতার ছাপ।

স্বজনরা জানায়, মঙ্গলবার বিকেলে ঢাকা উদ্যান এলাকায় বাসার সামনে খেলছিল একই বিল্ডিং এর হাবিব ও মারিয়া। একজন স্থানীয় শিশু বলে, দেখলাম সবাই মিলে খেলছে বালির মধ্যে খেলছে ওখানে।’

খেলতে গিয়ে একপর্যায়ে নিখোঁজ হয় শিশু দুটি। খোঁজাখুঁজির এক পর্যায়ে বাসার সিঁড়ির নিচে পানির রিজার্ভ ট্যাংকের ভেতরে তাদের সন্ধান মেলে। এলাকাবাসী জানান, বিল্ডিং এর নিচতলায় অসাবধানতাবশত পানির রিজার্ভ ট্যাংকের মুখ খোলা থাকায় পড়ে যায় হাবিব ও মারিয়া।

বিল্ডিঙয়ের বাসিন্দা একজন বলেন, প্রত্যেকটা বাড়ির মালিকরা যে সতর্ক থাকে এসব ট্যাঙ্কের বিষয়ে, যেন এরকম দুর্ঘটনা আর না ঘটে।

রাত ৮টার দিকে শিশু হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। মোহাম্মদপুর থানা উপ-পরিদর্শক ফিরোজ আলী বলেন, তাদের কোন অভিযোগ নেই। তারা লাশ নিতে চাচ্ছে  বিনা ময়নাতদন্তে। তাই কর্তৃপক্ষের নিকট তারা একটি পত্র দিয়েছে।’

এ ঘটনায় পরিবার ও এলাকাবাসী অভিযোগের তীর বাড়ির মালিকদের বিরুদ্ধে। একজন বলেন, বাড়ির মানুষ মরে গেছে, তাও বাড়িওয়ালাদের কেউ এসে একবার দেখলো না।

নিহত হাবিবের বয়স ৩ বছর ও মারিয়ার বয়স সাড়ে ৫ বছর। সূএ: সময় নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here