মালয়েশিয়ায় শ্রমিক হয়রানিতে সংশ্লিষ্টদের শাস্তি

0
152

সংসদ ভবন থেকে: মালয়েশিয়ায় প্রতিনিয়ত শ্রমিকদের হয়রানির অভিযোগ আসে। বিশেষ করে মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাদের মাধ্যমে হয়রানির শিকার হয়ে বাংলাদেশি শ্রমিকরা নাজেহাল অবস্থায় পড়েন। এবার সেই অভিযোগের কথা জানালেন সংসদ সদস্য নিজেই। আর হয়রানির বিষয়ে সংশ্লিষ্টদের শাস্তির কথা জানালেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, মালয়েশিয়ায় দূতাবাসে যিনি কর্মরত, দেখাশোনা করবেন তার মাধ্যমেই যদি আমাদের শ্রমিকরা হয়রানির শিকার হন, এটা যদি সত্যি হয় অবশ্যই তার উপযুক্ত শাস্তি হওয়া উচিত। আমি আগামীকাল পররাষ্ট্রমন্ত্রীর কাছে চিঠি লিখে জানাবো মালয়েশিয়ায় এই ঘটনা হচ্ছে।

মনিরুল ইসলামের অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, মালয়েশিয়াতে যারা কাগজপত্রহীন অবস্থায় বসবাস করছেন, তারা যাতে হয়রানির শিকার না হন সে বিষয়ে আমরা ওয়াকিবহাল। অচিরেই আরেকটি মিটিং হওয়ার কথা। তারা যদি তাদের প্রতিনিধি আমাদের মন্ত্রণালয়ে পাঠাতে সক্ষম না হন, আমি নিজে গিয়ে ওখানে তাদের মন্ত্রীর সঙ্গে কথাবার্তা বলবো, যাতে করে আমাদের কর্মীরা নির্দ্বিধায়, নির্বিঘ্নে ওখানে কাজ করতে পারেন।  সে ব্যাপার সচেষ্ট আছি, আগামীতে আরও সচেষ্ট থাকবো।

– বাংলানিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here