‘মিশন: ইমপসিবল’ দেখতে ২ হাজার ফুট উঁচু পর্বতে দুই হাজার দর্শক

0
261

গণমাধ্যম ডেস্কঃ ‘মিশন: ইমপসিবল’ সিরিজের ছবি মানেই হলিউড হার্টথ্রব টম ক্রুজের রুদ্ধশ্বাস সব দৃশ্য। এর ষষ্ঠ কিস্তি ‘মিশন: ইমপসিবল-ফলআউট’-এ বজায় রয়েছে সেই ধারাবাহিকতা। এবার অস্কারজয়ী এই অভিনেতার ভক্ত ও দর্শকরা শামিল হলেন তাতে। ছবিটির একটি প্রদর্শনী দেখতে অনেক উঁচু পর্বতের ওপরে ওঠেন দুই হাজার সিনেমাপ্রেমী মানুষ। এর আয়োজন করে প্রযোজনা প্রতিষ্ঠান প্যারামাউন্ট পিকচার্স।

বিশেষ এই প্রদর্শনীর একটি মুহূর্তের স্থিরচিত্র টুইটারে শেয়ার করেছেন টম ক্রুজ। ক্যাপশনে তিনি লিখেছেন, ‘২ হাজার ফুট, দুই হাজার দর্শক, ৪ ঘণ্টা হাইকিং। ‘মিশন: ইমপসিবল-ফলআউট’-এর সবচেয়ে ‘ইমপসিবল’ এক প্রদর্শনী। ছবিটি দেখতে পর্বতে যারা এসেছে, তাদের সবাইকে ধন্যবাদ। আমিও যদি সেখানে থাকতে পারতাম!’

‘মিশন: ইমপসিবল-ফলআউট’ ছবির শেষ অ্যাকশন দৃশ্যের শুটিং হয়েছে নরওয়ের প্রাইকস্টোলেন (নরওয়ের ভাষায় প্রেইকেস্তোন) পর্বতে। বিশেষ প্রদর্শনীরও আয়োজন করা হয় ঠিক সেই স্থানে। পুলপিট পাহাড় নামেও এটি পরিচিত। এর চেয়ে ভালো আর কী হতে পারতো!

যদিও গল্পে বলা হয়েছে জায়গাটি ভারতের কাশ্মির। কারণ শুটিংয়ের জন্য প্রয়োজনীয় সরকারি অনুমতি মেলেনি বলে জানান পরিচালক ক্রিস্টোফার ম্যাককুয়ারি। কাহিনিতে দেখা যায়, তৃতীয় বিশ্বে তিনটি পারমাণবিক বোমা ফাটাতে প্রস্তুতি নিয়ে ফেলে ভিলেন সলোমোন লেন। তাকে ঠেকাতে গোয়েন্দা ইথান হান্ট (টম ক্রুজ) ও তার সঙ্গীরা কাশ্মিরে যায়। একপর্যায়ে আরেক ভিলেন নরওয়ের ওই পর্বতে ইথান হান্ট ও অগাস্ট ওয়াকারের (হেনরি ক্যাভিল) মধ্যে সংঘর্ষ বাঁধে।

বহুতল এক ভবন থেকে আরেকটিতে লাফ দিয়ে যাওয়া, ২৫ হাজার ফুট উঁচুতে ওড়া একটি উড়োজাহাজ থেকে মৃত্যুর ঝুঁকি নিয়ে স্কাইডাইভ দেওয়া, হেলিকপ্টার চালানো; ‘মিশন: ইমপসিবল-ফলআউট’-এ বিশ্বাসযোগ্যতা স্থাপনের জন্য এমন কিছু কাজ করেছেন টম ক্রুজ। ৫৫ বছর বয়সী এই মার্কিন অভিনেতার এসব স্টান্ট মুগ্ধ করেছে দর্শকদের।

গত ২৭ জুলাই ত্রিমাত্রিক প্রযুক্তিতে মুক্তির পর সমালোচকদের ভূয়সী প্রশংসা কুড়িয়েছে ‘মিশন: ইমপসিবল-ফলআউট’। রোটেন টমোটোসে ৯৭ শতাংশ রেটিং পেয়েছে এই ছবি। এবারই প্রথম এই ফ্রাঞ্চাইজির কোনও ছবি এলো থ্রিডিতে। ১৭ কোটি ৮০ লাখ ডলার বাজেটে নির্মিত ২ ঘণ্টা ২৭ মিনিট ব্যাপ্তির ‘মিশন: ইমপসিবল-ফলআউট’ইতোমধ্যে বিশ্বব্যাপী ৩০ কোটি মার্কিন ডলার আয় করেছে। হলিউড বক্স অফিসের এক নম্বরে দুই সপ্তাহ ধরে আছে ছবিটি।

সিরিজের আগের পর্বের তারকা রেবেকা ফার্গুসন, সিমন পেগ, ভিং র‌্যামস, শন হ্যারিস, অ্যালেক ব্যাল্ডউইন এবারও আছেন। নতুন যুক্ত হয়েছেন ‘সুপারম্যান’ তারকা হেনরি ক্যাভিল, ভ্যানেসা কার্বি, অ্যাঞ্জেলা ব্যাসেট। ফিরেছেন তৃতীয় পর্বের অভিনেত্রী মিশেল মোনাহান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here