মুম্বাইয়ে হাসপাতালে অগ্নিকাণ্ডে ছয় মাসের শিশুসহ নিহত আট

0
194

ভারতের মুম্বাইয়ের অন্ধেরির একটি হাসপাতালে বড় ধরনের অগ্নিকাণ্ডে ছয়মাস বয়সী এক শিশুকন্যাসহ আটজন নিহত এবং ১৪০ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন শহরটির দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তারা।

সোমবার অন্ধেরির মরোল এলাকায় অবস্থিত সরকার পরিচালিত ইএসআইসি কামগর হাসপাতালে এই অগ্নিকাণ্ডের ঘটনায় ছয়জন মারা যান। মঙ্গলবার সকালে আরও দু’জন মারা যান ভারতীয় সংবাদ সংস্থা এএনআই’র বরাত দিয়ে জানিয়েছে এনডিটিভি। এই ঘটনায় ছয়মাস বয়সী শিশুকন্যার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে পুলিশ।

দুর্যোগ ব্যবস্থাপনা সেলের কর্মকর্তারা জানান, সোমবার বিকেল চারটার দিকে একটি ফোনকল থেকে হাসপাতালটিতে আগুন লাগার খবর পায় ফায়ার ব্রিগেড। খবর পাওয়ার পর ঘটনাস্থলে ১০টি ফায়ার ইঞ্জিন পাঠানো হয়। তারা আগুন নিয়ন্ত্রণে আনে এবং রোগীদেরকে সরিয়ে নেয়।

এসব রোগীকে কুপার, হোলি স্প্রিট, পি ঠাকরে ট্রমা, হিরানন্দনি, সিদ্ধার্থ এবং সেভেন হিলস হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

মুম্বাইয়ের মেয়র ভি মহাদেশ্বর এএনআই’কে বলেন, এই অগ্নিকাণ্ডের কারণ এখনও জানা যায়নি। এক্ষেত্রে অগ্নি নির্বাপণ ব্যবস্থা দেখভালের দায়িত্বে থাকা মহারাষ্ট্র ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট করপোরেশনের(এমআইডিসি) কোনও গাফিলতি আছে কিনা তা খতিয়ে দেখা হবে।

এই বিষয়ে এমআইডিসি’র ডেপুটি চিফ ফায়ার অফিসার এমডি ওগলে এনডিটিভি’কে বলেন, ১৫ দিন আগেই এই হাসপাতালের অগ্নি নির্বাপণ ব্যবস্থা পরীক্ষা করা হয়, যার ফল ছিল নেতিবাচক। হাসপাতালটিতে আগুনের উৎস খুঁজে সাইরেন বাজানো এবং তারপর স্বয়ংক্রিয় পানি ছেটানোর ব্যবস্থা(স্প্রিঙ্কলার) ঠিকমতো কাজ করেনি বলে জানায় ফায়ার ডিপার্টমেন্ট।  আরটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here