মুশফিক-তামিমের ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

0
164

প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হেসেখেলেই হারিয়েছে বাংলাদেশ। তাই সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে স্বাগতিকরা। আজ দ্বিতীয় ওয়ানডেতে জিতলেই নিশ্চিত হয়ে যাবে সিরিজ। এমন সমীকরণের ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা খুব একটা ভালো না হলেও ওপেনার তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের দৃঢ়তায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচে শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশ ২৩ ওভারে এক উইকেট হারিয়ে ১২৪ রান করে। ব্যাটিংয়ে আছেন তামিম ইকবাল (৫০) ও মুশফিকুর রহিম (৫৭)।

এর আগে ইনিংসের দ্বিতীয় ওভারে পায়ে চোট পেয়ে মাঠ ছাড়েন লিটন দাস। আর দলীয় ১৪ রানে ইমরুল কায়েস ছয় বল খেলে নিজের ঝুলিতে কোনো রান না নিয়েই সাজঘরে ফেরেন ওশান টমাসের শিকার হয়ে।

ম্যাচের বাংলাদেশ একাদশে কোনো পরিবর্তন আসেনি। সিরিজের প্রথম ওয়ানডের সব খেলোয়াড়ই দলে রয়েছেন।

তবে এই ম্যাচটি বাংলাদেশের ক্রিকেটের পঞ্চপাণ্ডবের জন্য দারুণ এক কীর্তির ম্যাচ। একসঙ্গে ‘সেঞ্চুরি’ করেছেন মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ। জাতীয় দলের সঙ্গে একসঙ্গে শততম আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলতে নেমেছেন তাঁরা।

এই পাঁচ খেলোয়াড় এর আগে একসঙ্গে ৬৯টি ওয়ানডে, ২৯টি টি-টোয়েন্টি ও একটি টেস্ট ম্যাচ খেলেছেন। এর মধ্যে ৪৭টিতেই জিতেছে বাংলাদেশ।

এই ম্যাচটির পর বাংলাদেশ দল চলে যাবে সিলেটে। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে হবে ১৪ ডিসেম্বর সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। এ ছাড়া তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হবে যথাক্রমে ১৭, ২০ ও ২২ ডিসেম্বর। প্রথম টি-টোয়েন্টি সিলেটে, বাকি দুটি হবে ঢাকায়।

বাংলাদেশ একাদশ : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজ।- এনটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here