মেসির আড়াই বছরের জেল

0
190

গত বছর অবৈধ অস্ত্র রাখার দায়ে গ্রেপ্তার হয়েছিলেন লিওনেল মেসির ভাই ম্যাতিয়াস মেসির। সেই মামলার রায়ে ম্যাতিয়াসকে আড়াই বছর জেলবাসের নির্দেশ দিয়েছেন বিচারক। তবে তাঁকে জেলে যেতে হচ্ছে না

গত বছর রক্তমাখা অস্ত্রসহ ধরা পড়েছিলেন লিওনেল মেসির বড় ভাই ম্যাতিয়াস মেসি। সেই মামলার রায়ে আড়াই বছরের জেল হয়েছে ম্যাতিয়াসের। তবে ৩৫ বছর বয়সী ম্যাতিয়াসকে কারাগারে যেতে হচ্ছে না। আর্জেন্টিনার সংবাদমাধ্যম জানিয়েছে, এই মামলার তদন্তকারী কৌঁসুলির সঙ্গে চুক্তির ভিত্তিতে জেলবাসের বদলে সমাজসেবামূলক কাজ করবেন ম্যাতিয়াস।

গত বছর রোজারিওর কাছে এক নৌ দুর্ঘটনায় পড়েছিলেন ম্যাতিয়াস। তাঁকে উদ্ধারের সময় নৌকায় ০.৩৮ ক্যালিবারের রক্তমাখা একটি অস্ত্র পাওয়া যায়। অবৈধ অস্ত্র রাখার মামলায় তাঁকে তখন গ্রেপ্তার করা হলেও পরে ছেড়ে দেওয়া হয়। হাসপাতালে কিছুদিন চিকিৎসাও নিয়েছিলেন ম্যাতিয়াস। তাঁর আইনজীবী তখন জানিয়েছিলেন, ম্যাতিয়াস বালির বাঁধে দুর্ঘটনায় পড়েছিলেন এবং অস্ত্রটি তাঁর নয়।

শাস্তিভোগের এ সময়ে ক্লাব লিওনেসে গিয়ে বাচ্চাদের ফুটবল খেলা শেখাতে হবে ম্যাতিয়াসকে। এ ছাড়া ঘর-বাড়ি মেরামত করাসহ নিতে হবে মানসিক চিকিৎসাও। মাসে অন্তত আট ঘণ্টা করে এই কাউন্সেলিং করতে হবে তাঁর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here