মেসি ও নেইমারে ভয় পেয়েছিলেন সুয়ারেজ

0
195

২০১৪ সালে মাত্র ৭৩ মিলিয়ন ব্রিটিশ পাউন্ডে লিভারপুল ছেড়ে বার্সেলোনায় আসেন লুইস সুয়ারেজ। ইতিমধ্যে লিওনেল মেসির সঙ্গে এক মৌসুম খেলে ফেলেন নেইমার। তাদের মধ্যে দারুণ বোঝাপড়া গড়ে ওঠে। সেই অবস্থায় দুজনের সঙ্গে কিভাবে খাপ খাইয়ে নেবেন-এ কথা ভেবে ভয় পেয়েছিলেন সুয়ারেজ। ভয়াবহ দুঃশ্চিন্তা গ্রাস করেছিলেন তাকে। জানালেন খোদ উরুগুইয়ান স্ট্রাইকার নিজে।

সুয়ারেজ বলেন, যখন আমি বার্সায় আসি, তখন মাঠের অগ্রভাগের একপাশে খেলত মেসি, অন্যপাশে নেইমার। তাদের মাঝখানে আমাকে খেলতে হবে। বারবার একটাই চিন্তা আমার মাথায় ঘুরপাক খাচ্ছিল-কোথায়, কোনো পজিশনে আমি খেলতে যাচ্ছি।

তিনি বলেন, বড় দলের হয়ে দৌড়ানো, প্রতিপক্ষের রক্ষণ ভাঙা নিয়ে আতঙ্কে ছিলাম। তদুপরি মেসি-নেইমারের সঙ্গে বল দেয়া-নেয়া নিয়ে চিন্তা ছিল। তাদের সঙ্গে কিভাবে বোঝাপড়া গড়ে তুলবো-তা নিয়ে টেনশনে ছিলাম। অবশ্য একপর্যায়ে সব ঠিক হয়ে যায়। সবকিছুই ভীষণ চতুরতার সঙ্গে মোকাবেলা করতে হয়েছে।

মেসি-নেইমারের সঙ্গে সেট খেতে যে সুয়ারেজের সমস্যা হয়েছিল, সময় লেগেছিল-তা কাতালানদের হয়ে তার প্রথম মৌসুমের পারফরম্যান্সেই টের পাওয়া যায়। ওই মৌসুমে ৪৩ ম্যাচে করেন ২৫ গোল। পরের মৌসুমেই নিজের জাত চেনান। দুই সুপারস্টারকে টেক্কা দিয়ে ৫৩ ম্যাচে করেন ৫৯ গোল। এখন তো দলের অপরিহার্য সদস্য হয়ে উঠেছেন তিনি। -ইয়াহু স্পোর্টস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here