মেয়েরা টিভিতে পুরুষদের খেলা দেখতে পারবে?

0
169

নামাজ, রোজা, হজ, জাকাত, পরিবার, সমাজসহ জীবনঘনিষ্ঠ ইসলামবিষয়ক প্রশ্নোত্তর অনুষ্ঠান ‘আপনার জিজ্ঞাসা’। জয়নুল আবেদীন আজাদের উপস্থাপনায় এনটিভির জনপ্রিয় এ অনুষ্ঠানে দ‍র্শকের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বিশিষ্ট আলেম ড. মুহাম্মদ সাইফুল্লাহ।

আপনার জিজ্ঞাসার ২১৭০তম পর্বে মেয়েরা টেলিভিশনে পুরুষ খেলোয়াড়দের খেলা  দেখতে পারবে কি না, সে সম্পর্কে ঢাকা থেকে চিঠিতে জানতে চেয়েছেন একজন দর্শক। অনুলিখন করেছেন জহুরা সুলতানা।

প্রশ্ন : মেয়েরা কি টেলিভিশনে খেলা উপভোগ করতে পারবেন? অনেকে বলে থাকেন, টেলিভিশনে পুরুষ খেলোয়াড়দের খেলা দেখলে গুনাহ হবে।

উত্তর : খেলা উপভোগ করা এবং পুরুষদের খেলা দেখার বিষয়টি মূলত বিতর্কিত। যদি বৈধ কোনো খেলা হয় এবং পুরুষদের দেখে, সে ব্যাপারে একদল ওলামায়ে কেরাম বলেছেন যে নাজায়েজ নয়। বৈধ বিষয় হলে যেখানে হারাম কোনো দৃষ্টি নেই, সেটি জায়েজ হতে পারে।

কিন্তু দুঃখের বিষয় হচ্ছে, টেলিভিশনে আজকাল খেলার উপস্থাপনা অথবা খেলার সঙ্গে আনুষঙ্গিক যে বিষয়গুলো হয়েছে, সেখানে খেলা দেখার সব পথই বন্ধ করে দিয়েছে। ফলে টেলিভিশনে খেলা দেখতে যাবেন তো মনে হবে পর্নোগ্রাফি দেখছেন।

এ বিষয়টি এখন আর আগের অবস্থায় নেই। খেলা এখন অনেকটাই দূষিত এবং বিষমিশ্রিত হয়ে যাচ্ছে। খেলার মধ্যে এমন জিনিস ঢুকে যাচ্ছে যে খেলা দেখাটাই এখন হারাম বলার উপক্রম হয়ে গেছে। এই কারণেই একদল ওলামায়ে কেরাম বলেছেন, ‘খেলা দেখাটা হারাম।’ সূত্র: এনটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here