ম্যাচ পাতানোর অভিযোগে আর্মেনিয়ান ফুটবলে ৪৫ জন আজীবন নিষিদ্ধ

0
54

একসঙ্গে ৪৫ জন খেলোয়াড় নিষিদ্ধ হয়েছেন আর্মেনিয়ান ফুটবলে। ম্যাচ পাতানোয় জড়িত থাকার প্রমাণ মেলায় আর্মেনিয়ায় দ্বিতীয় বিভাগের ৫টি ফুটবল ক্লাবকে অযোগ্য ঘোষণা করা হয়েছে। আজীবন নিষিদ্ধ করা হয়েছে ক্লাব মালিক, খেলোয়াড়, কোচসহ ৪৫ জনকে।

ম্যাচ পাতানো জড়িত থাকায় আরও ১৩ জনকে বিভিন্ন মেয়াদে শাস্তি দেওয়া হয়েছে। আর্মেনিয়ান ফুটবল ফেডারেশন (এফএফএ) এই শাস্তি নিশ্চিত করেছে। – গোল ডটকম

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বিশ্বের বিভিন্ন সংবাদমাধ্যম খবর প্রকাশ করেছে, নিষিদ্ধ হওয়া ব্যক্তিদের মধ্যে আছেন রাশিয়ান পাসপোর্টধারী ক্লাব মালিক, খেলোয়াড় ও কোচ এবং ইউক্রেন, লাটভিয়া ও বেলারুশের খেলোয়াড়।

অযোগ্য ঘোষণা করা দ্বিতীয় বিভাগের ৫টি দল হলো লোকোমোতিভ ইয়েরেফন, আরাগাতস, তরপেদো ইয়েরেফন, মাসিস এবং এফসি ইয়েরেফন। আর্থিক ও টেকনিক্যাল সমস্যার কারণে গত ফেব্রæয়ারিতে ২০১৯-২০ প্রিমিয়ার লিগ থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নেয় এফসি ইয়েরেফন।

এ বিষয়ে আর্মেনিয়ান ফুটবলের সভাপতি আর্মেন মেলিকবেকিয়ান বলেছেন, ‘আন্তর্জাতিক সংগঠন ও আইন প্রয়োগকারী সংস্থার কাছ থেকে অকাট্য প্রমাণাদী পাওয়ার পর আর্মেনিয়ান ফুটবল ফেডারেশন এই সিদ্ধান্ত নিয়েছে।

আমাদের আন্তর্জাতিক সহকর্মীদের কাছ থেকে আমরা যে প্রমাণাদী পেয়েছি, তা আর্মেনিয়ান আইন প্রয়োগকারী সংস্থাগুলিতে পাঠানো হবে। – আর্মেনিয়ান ফুটবল ওয়েবযসাইট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here