যুক্তফ্রন্টের কোনো গণভিত্তি নেই : আব্দুর রাজ্জাক

0
195

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড.আব্দুর রাজ্জাক বলেছেন,যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্যর বিষয়টিকে আমরা খুব একটা গুরুত্ব দিচ্ছি না, কারণ তাদের কোনো গণভিত্তি নেই।  আওয়ামী লীগ নেতা ড.রাজ্জাক এপ্রসঙ্গে বলেন,ড.কামাল হোসেন বা বদরুদ্দোজা চৌধুরী রাজনীতিতে কোন প্রভাব ফেলতে পারবেন না।তিনি বলেন, যুক্তফ্রন্টের দাবি হচ্ছে নির্বাচনের সময় জাতীয় সংসদ ভেঙ্গে দিতে হবে,সেনাবাহিনী মোতায়ন করতে হবে,সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেটের পাওয়ার দিতে হবে যা বিএনপির দাবির সাথে মিল রয়েছে।

এই দাবিগুলো বিএনপি করে আসছে।আওয়ামী লীগের প্রবীণ এ নেতা আরো বলেন,ড.কামাল হোসেন দীর্ঘদিনের রাজনীতিবিদ,তিনি বঙ্গবন্ধুর সহকর্মী ছিলেন।বদরুদ্দোজা চৌধুরীও দেশের প্রেসিডেন্ট এবং বিএনপির সাথে ছিলেন।আমি মনে করি তাদের তেমন কোনো গণভিত্তি নেই।তাদের এমন কোন এলাকা নেই যে,তাদের দলের কোন প্রার্থী নির্বাচিত হয়ে আসতে পারবে বলে আমার মনে হয় না।এদের নিয়ে বিএনপি জাতীয় ঐক্য করবে এটা হওয়ার সম্ভাবনা খুব কম।

বিএনপির যে শক্তি সেটুকুই থাকবে।নতুন খুব একটা কিছু যোগ হবে আমি এটা মনে করিনা।আন্দোলন সংগ্রামে তেমন প্রভাব ফেলবে বা বেগবান করবে তা মনে হয় না।এ প্রসঙ্গে,চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক তাসলিমা আক্তার বলেন,জনগণের কাছে ততটা গুরুত্ব না পেলেও রাজনীতিতে বড় বড় দলগুলোর ক্ষেত্রে তা অবশ্যই গুরুত্ব পাবে।বড় দুই দল শরিক বাড়ানোর তৎপরতা বিশেষ করে নির্বাচনের আগে নিয়ে থাকে। এদিকে, যুক্তফ্রন্ট এবং জাতীয় ঐক্যর নেতারা বলেছেন, তারা যেসব দাবি তুলে ধরেছেন সেগুলোর সাথে বিএনপির দাবি মিললেও তাতে তারা দোষের কিছু দেখছেন না। আওয়ামী লীগের বিরোধী দলে থাকা অবস্থায় তাদের সাথে ছিলেন তারা এবং তখন তাদের দাবির সাথে আওয়ামী লীগের দাবিগুলোর মিলছিলো বলেন যুক্তফ্রন্টের নেতারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here