যেখানে চিরনিদ্রায় শায়িত হবেন সৈয়দ আশরাফ

0
268
যেখানে চিরনিদ্রায় শায়িত হবেন সৈয়দ আশরাফ

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, মন্ত্রী ও মুক্তিযোদ্ধা সৈয়দ আশরাফুল ইসলামের প্রথম জানাজা সকাল সাড়ে ১০টার দিকে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সম্পন্ন হয়েছে। এরপর হেলিকপ্টারে করে কিশোরগঞ্জে নেয়া হয় তার মরদেহ। সেখানকার শোলাকিয়া ঈদগাহ মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। সবশেষ ময়মনসিংহ আঞ্জুমান ঈদগাহ মাঠে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। সেখান থেকে তার মরদেহ হেলিকপ্টারে করে ফের ঢাকায় আনা হবে। বাদ আসর রাজধানীর বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

ইতোমধ্যে কবর খোঁড়া হয়েছে। দেখা গেছে বাঁশসহ আনুষঙ্গিক জিনিস এনে জমা করা হয়েছে সদ্য খোঁড়া কবরের পাশে। এখানেই চিরনিদ্রায় শায়িত হবেন জননেতা সৈয়দ আশরাফুল ইসলাম।কবরকে ঘিরে শ্রদ্ধা আর হৃদয় নিংড়ানো ভালোবাসা নিয়ে উৎসুক জনতা ভিড় করে আছেন চারদিকে। এরইমধ্যেই আব্দুল মোতালেবসহ বেশ কয়েকজন গোরখোদক মিলে কবর খোঁড়ার কাজ শেষ করেছেন। আশেপাশে শ্রদ্ধা জানিয়ে ব্যানার টাঙিয়ে রাখা হয়েছে বিভিন্ন রাজনৈতিক নেতার পক্ষে।বনানী কবরস্থানের গোরখোদক মোতালেব জানান, সকাল থেকেই তারা কাজ করছেন।

ইতোমধ্যে কবর খোঁড়ার কাজ শেষ হয়েছে।বৃহস্পতিবার রাতে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৈয়দ আশরাফ মারা যান। শনিবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় তার মরদেহ দেশে আনা হয়। এরপর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মরদেহ অ্যাম্বুলেন্সে করে রাজধানীর বেইলি রোডে সৈয়দ আশরাফের সরকারি বাসভবনে নেয়া হয়। সেখানে প্রিয় নেতাকে শেষবারের মতো দেখতে আসেন আত্মীয়-স্বজন, আওয়ামী লীগের নেতাকর্মী, শুভাকাঙ্ক্ষী ও সাধারণ মানুষ। সেখান থেকে রাতেই মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতালের হিমঘরে রাখা হয়। সূত্র: আরটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here