রংপুরে আগুন পোহাতে গিয়ে আরও দুই নারীর মৃত্যু

0
22

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে বৃহস্পতিবার (৯ জানুয়ারি) সকালে চিকিৎসাধীন অবস্থায় দুই নারী মারা গেছেন ।  নিহতরা হলেন, রংপুর নগরীর কোটার পাড়া এলাকার মৃত সাকির উদ্দিনের স্ত্রী মনোয়ারা বেগম (৯০) এবং নগরীর স্টেশন আলমনগর মহল্লার মানিক মিয়ার স্ত্রী মনোয়ারা বেগম (৮৫)। এই নিয়ে নিহতের সংখ্যা  দাড়ালো ১১ জন। বাংলা ট্রিবিউন

বার্ন ইউনিটের চিকিৎসক ডা. এম এ হামিদ পলাশ জানান, এই দুই নারী আগুন পোহাতে গিয়ে দগ্ধ হয়ে ৪ জানুযারি বার্ন ইউনিটে ভর্তি হন। তাদের শরীরের ৮০ ভাগ পুড়ে গিয়েছিলো। গত ১৫ দিনে আগুন পোহাতে গিয়ে দগ্ধ ৯ জন মারা গেছেন বার্ন ইউনিটে। এদের মধ্যে সাত জন নারী ও দুই জন শিশু।

এদিকে গত দুদিনে আরও তিন জন নারী দগ্ধ হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি হয়েছে। এদের মধ্যে একজনের শরীরের ৪৫ থেকে ৫০ ভাগ পুড়ে যাওয়ায় তার অবস্থা আশঙ্কাজনক। বর্তমানে আগুন পোহাতে গিয়ে দগ্ধ হয়ে বার্ন ইউনিটে ৩০ জন চিকিৎসাধীন আছেন।

গ্রামাঞ্চলের নারী ও শিশুরাই আগুন পোহাতে গিয়ে দগ্ধ হচ্ছেন বেশি। সে কারণে গরম কাপর পরিধান করা, আগুন না পোহানো এবং বৃদ্ধ ও শিশুদের যত তাড়াতাড়ি সম্ভব ঘুমাতে যাওয়া ও দেরিতে ঘুম থেকে ওঠার জন্য পরামর্শ দিয়েছেন এই চিকিৎসক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here