রব ও মান্নাকে ছাত্রলীগ-যুবলীগের ধাওয়া

0
167

ঢাকা-১৮ আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল জেএসডির সাংগঠনিক সম্পাদক শহিদ উদ্দিন মাহমুদের গণসংযোগে ধাওয়া করেছে ছাত্রলীগ ও যুবলীগ।

বৃহস্পতিবার বিকালে রাজধানীর উত্তরখান শাহ কবির মাজারে এ ঘটনা ঘটে।

পূর্বনির্ধারিত উত্তরখান মাজার জিয়ারত শেষে গণসংযোগ শুরু করলে উত্তরখান থানার ছাত্রলীগ ও যুবলীগের শতাধিক নেতাকর্মী মিছিল নিয়ে ধাওয়া করে।

এ সময় জেএসডির সভাপতি ও ঐক্যফ্রন্টের নেতা আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক ও ঐক্যফ্রন্টের নেতা মাহমুদুর রহমান মান্না এবং প্রার্থী শহিদ উদ্দিন মাহমুদ স্বপন বিকল্প রাস্তা দিয়ে দ্রুত স্থান ত্যাগ করেন। এবং গাড়িযোগে এলাকা ছেড়ে চলে আসেন।

জানা যায়, বৃহস্পতিবার বিকাল ৩টায় পূর্বনির্ধারিত শাহ কবির মাজার জিয়ারতের মধ্য দিয়ে ধানের শীষের প্রার্থী গণসংযোগ শুরু করার কথা। কিন্তু দুপুর ২টার পর থেকে স্থানীয় ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগ জড়ো হয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকে।

এ সময় উত্তরখান থানার ওসি হেলাল উদ্দিন, পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম, পরিদর্শক (অপারেশন) কাজী নাছির অর্ধশতাধিক পুলিশ সদস্য নিয়ে ছাত্রলীগ ও যুবলীগকে রাস্তা ছেড়ে দিতে বলেন এবং ধানের শীষের প্রার্থী আসার পরিবেশ তৈরি করেন।

বিকাল সাড়ে ৪টার পর আ স ম আব্দুর রব, মাহমুদুর রহমান মান্না এবং স্থানীয় বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের নিয়ে শাহ কবির মাজারে আসেন এবং মাজার জিয়ারত করেন। এ সময় স্থানীয় ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা সংগঠিত হয়ে ‘‘জামায়াত শিবির রাজাকার এই মুহূর্তে বাংলা ছাড়’’ ‘‘রবের চামড়া তুলে নিব আমরা’’ ‘‘বিএনপির দালারেরা হুশিয়ার সাবধান’’ স্লোগান দিতে থাকেন।

মোনাজাত শেষে ধানের শীষের প্রার্থী এবং তার সহযোগীরা বেরিয়ে আসতে চাইলে ছাত্রলীগ ও যুবলীগ কর্মীরা স্লোগান দিয়ে তাদের ওপরে ঝাঁপিয়ে পড়ে।

এ সময় পুলিশের সহযোগিতায় বিকল্প রাস্তা দিয়ে দ্রুত স্থান ত্যাগ করেন নেতারা।

উত্তরখান থানার ওসি হেলাল উদ্দিন যুগান্তরকে বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ধানের শীষের প্রার্থীর পূর্বনির্ধারিত কর্মসূচি পালনে সব রকম সহযোগিতা করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here