রাজধানীতে জেএমবির সদস্য গ্রেফতার

0
180

রাজধানীর যাত্রাবাড়ী থেকে মো. আবদুর রাজ্জাক (২৫) নামের নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবির এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১০। তার কাছে থেকে উগ্র জঙ্গীবাদী বই, প্রচারপত্র ও সমরাস্ত্র প্রশিক্ষণের ম্যানুয়াল উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে যাত্রাবাড়ী মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাব-১০ এর অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি মো. কাইয়ুমুজ্জামান খান বলেন, সকালে গোপন তথ্যে জানা যায় যে, যাত্রাবাড়ী বাসষ্ট্যান্ড হয়ে মাওয়াগামী বাস যোগে জেএমবির এক সদস্য দক্ষিণাঞ্চলে যাবে। ওই সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি দল যাত্রাবাড়ী মোড়ে মাওয়াগামী বাস ষ্ট্যান্ডে অবস্থান নিয়ে ইলিশ বাস কাউন্টারের সামনে দ্রুত চেক পোষ্ট স্থাপন করে। এরপর সন্দেহজনক ব্যক্তিদের তল্লাশীকালে সকাল সোয় ৮ টার দিকে কাউন্টারে টিকেট কাটার জন্য আসলে জঙ্গি সদস্য আবদুর রাজ্জাককে গ্রেফতার করে। তার কাঁধে থাকা ব্যাগ তল্লাশী করে বেশ কিছু উগ্র জঙ্গিবাদী বই, প্রচারপত্র ও সমরাস্ত্র ট্রেনিং ম্যানুয়াল উদ্ধার করা হয়।

র‌্যাব-১০ এর অধিনায়ক আরো জানান, গ্রেফতার আবদুর রাজ্জাক লোকচক্ষুর অগোচরে চর এলাকায় ছাগলের ব্যবসা করেন। তার অপরাপর সহযোগী সাকিবসহ নিরাপদ স্থানে থেকে গ্রাম্য সহকারী ও গ্রাম্য চিকিৎসকের কাজের ব্যবসার আড়ালে জঙ্গীবাদী কার্যক্রম অব্যাহত রেখেছেন বলে জিজ্ঞাসাবাদে জানা গেছে। গ্রেফতারকৃতের অপর সহযোগী সদস্যদের সহায়তায় পদ্মার দুর্গম চরে তারা টার্কি মুরগী ও খামার ব্যবসার নামে জঙ্গিবাদী কার্যক্রম পরিচালনা ও প্রশিক্ষণ গ্রহণ করে থাকে। রাজ্জাক জেএমবির প্রশিক্ষণপ্রাপ্ত সক্রিয় সদস্য। তিনি দেশের রাষ্ট্রীয় শাসন ব্যবস্থার পরিপন্থী উগ্র ইসলামী শাসন ব্যবস্থা বাস্তবায়নের জন্য জিহাদী বই, সমরাস্ত্র ট্রেনিং ম্যানুয়াল ও জিহাদী প্রচার পত্র বিলি করে সংগঠনের সদস্য সংগ্রহ করে আসছেন এবং ধর্মীয় জঙ্গীবাদে যোগ দেয়ার জন্য নিরীহ লোকজনদের আহ্বান করছেন। রাজ্জাক যাত্রাবাড়ী থানায় চলতি বছরের ৩১ জুলাই সন্ত্রাস বিরোধী আইনে দায়ের হওয়া মামলার (নং-১২২) এজাহার নামীয় আসামী। তাকে মামলায় গ্রেফতার দেখিয়ে রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে পাঠানো হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here