রাজধানীতে সোয়া কোটি টাকার ইয়াবাসহ আটক ২

0
171

রাজধানীর মোহাম্মদপুর থেকে এক কোটি ২৫ লাখ টাকা মূল্যের ২৫ হাজার পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১। আটককৃতরা হলো- মো. মামুনুর রশিদ (৩৫) ও মিনারা বেগম (৩৫)।

রোববার রাতের দিকে মোহাম্মদপুরের নবীনগর হাউজিং প্রকল্পের ৬নম্বর রোডের ২৭নম্বর বাসার ২য় তলা থেকে তাদের আটক করা হয়।

র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্ণেল সারওয়ার বিন কাশেম বলেন, ইয়াবা ছাড়াও আটককৃতদের কাছ থেকে ২টি মোবাইল ফোন ও ইয়াবা বিক্রির নগদ ৩০ হাজার ৫৫০ টাকা উদ্ধার করা হয়েছে।

তিনি জানান, আটক মামুনুর রশিদ পেশাদার মাদক ব্যবসায়ী। মাদক ব্যবসা ছাড়া মোহাম্মদপুর তার একটি চায়ের দোকান রয়েছে। চায়ের দোকানে বসেই তিনি মাদক ব্যবসা চালান। এর আগে তিনি ছোট পরিসরে ইয়াবার চালান এক স্থান থেকে অন্য স্থানে হস্তান্তর করতেন। জব্দ করা চালানটি রাজধানীর উত্তরার রাজলক্ষ্মী থেকে মোহাম্মদপুরে পৌঁছানোর কথা ছিল তার। তার মোবাইলে এসএমএস করে চালানটি হস্তান্তরের জায়গা ও ব্যক্তির মোবাইল নাম্বার দেওয়ার কথা ছিল।

র‌্যাব-১ অধিনায়ক আরো জানান, আটক অপর মাদক ব্যবসায়ী মিনারা বেগম পেশায় একজন জ্বালানী কাঠ বিক্রেতা। টেকনাফের জনৈক দ্বীন মোহাম্মদের মাধ্যমে তিনি এই পেশায় আসেন। দ্বীন মোহাম্মদ তাকে মোটা অংকের টাকার প্রলোভন দেখিয়ে টেকনাফ থেকে ঢাকায় পাঠায়। ইয়াবার চালান ঢাকায় পৌঁছানোর আগেই তিনি ঢাকার বিভিন্ন আবাসিক হোটেলে অবস্থান করেন। ঢাকায় আসার পর মামুনুর রশিদ তাকে ফোনে রাজলক্ষ্মী আসতে বলেন। তারা দুই জন রাজলক্ষ্মী থেকে জব্দ করা ইয়াবার চালানটি সংগ্রহ করে মোহাম্মদপুর নিয়ে যায়। চালানটি তাদের ঢাকার অভ্যন্তরে দুই জায়গায় হস্তান্তর করার কথা ছিল বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছেন।

এছাড়া জিজ্ঞাসাবাদে এই সিন্ডিকেটের আরো কয়েকজন সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য জানতে পেরেছে র‌্যাব। এ বিষয়ে র‌্যাবের নজরদারী অব্যাহত আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here