রাজধানীর হাট এলাকায় আজও ব্যাংক খোলা

0
196

রাজধানীর পশুর হাট এলাকায় কুরবানির পশু বিক্রির অর্থ লেনদেনের সুবিধার্থে আজ মঙ্গলবার সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সব ব্যাংকের শাখা খোলা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। গতকাল সোমবার রাতে বাংলাদেশ ব্যাংক এ বিষয়ে এক প্রজ্ঞাপন জারি করে।
বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগের মহাব্যবস্থাপক (চলতি দায়িত্ব) রূপ রতন পাইন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের তত্ত্বাবধানে ও ব্যবস্থাপনায় পরিচালিত কুরবানির পশুর হাটগুলোতে প্রচুর ব্যবসায়ীর সমাগম ঘটে এবং বিপুল পরিমাণ নগদ অর্থের লেনদেন হয়ে থাকে। ফলে হাটগুলোতে আর্থিক লেনদেনের নিরাপত্তার বিষয়টি অনেক গুরুত্বপূর্ণ। কুরবানির পশুর হাটগুলোর নিকট দূরত্বেই বিভিন্ন ব্যাংক-শাখা তাদের নিয়মিত কার্যক্রম পরিচালনা করে থাকে। টগুলোর নিকটবর্তী এসব ব্যাংক-শাখা ব্যবহার করে কুরবানির পশু ব্যবসায়ীগণ তাদের পশু বিক্রির অর্থ লেনদেনে ব্যাংকের সহায়তা গ্রহণ করতে পারেন।
প্রজ্ঞাপণে আরো বলা হয়, ব্যবসায়ীদের আর্থিক লেনদেন নিরাপদ ও সহজতর করার লক্ষ্যে ব্যাংকের নিজস্ব বিবেচনায় ঢাকা মহানগরীর কুরবানির হাটের নিকটবর্তী শাখাসমূহে নিরাপত্তা নিশ্চিত পূর্বক বিশেষ ব্যবস্থায় অদ্য ২০ আগস্ট তারিখে সান্ধ্য ব্যাংকিং (সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত) কার্যক্রম চালু রেখে এবং পবিত্র ঈদুল আজাহার পূর্বের দিন অর্থাৎ আজ ২১ আগস্ট উক্ত শাখাসমূহে সকাল ১০ টা হতে সন্ধ্যা ৬টা পর্যন্ত স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করাসহ সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত সান্ধ্য ব্যাংকিং কার্যক্রম চালু রাখার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সুত্র: প্রিয়.কম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here