রাজপথেই আন্দোলনের সমাধান দেখছে বিএনপি

0
154

লীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ ৭ দফা দাবিতে দু’দিনের বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি কর্মসূচি দিয়েছে বিএনপি।

দাবি আদায়ে রাজপথে নামার আহ্বান জানিয়ে কর্মসূচির সঙ্গে ক্ষমতায় গেলে ১২ দফা লক্ষ্য-উদ্দেশ্য বাস্তবায়নের অঙ্গিকার তুলে ধরে দলটি।

দলটির সিনিয়র নেতারা বলছেন, তফসিলের আগেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। সরকারকে পদত্যাগ করতে হবে।

তারা এও বলেন, খালেদা জিয়া ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না। দলীয় চেয়ারপারসনের মুক্তির একটাই পথ, রাজপথ।

সামনের দিনে আর অনুমতি নিয়ে সভা-সমাবেশ করা হবে না বলেও হুঁশিয়ারি দেন বিএনপির সিনিয়র নেতারা।

এবিষয়ে জানতে চাইলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সাত দফা দাবিতে আগামী ৩ অক্টোবর সারাদেশের জেলা পর্যায়ে বিক্ষোভ সমাবেশ ও জেলা প্রশাসককে স্মারকলিপি দেয়া হবে। একই দাবিতে পরের দিন ৪ অক্টোবর বিভাগীয় পর্যায়ে সমাবেশ ও বিভাগীয় কমিশনারকে স্মারকলিপি দেয়া হবে।

তিনি বলেন, আশা করি, এই কর্মসূচিতে সরকারের বোধোদয় হবে। তা না হলে এরপর ধাপে ধাপে আরো কর্মসূচি দেয়া হবে। আন্দোলন-সংগ্রামের মাধ্যমেই খালেদা জিয়াকে মুক্ত করা এবং এই সরকারের পতন ঘটানো হবে।

বিএনপির আরেক কেন্দ্রীয় নেতা ড. রফিকুল ইসলাম হিলালী বলেন, অবিলম্বে গ্রেফতার নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দিন। নইলে দাঁতভাঙা জবাব দেয়া হবে।

তিনি বলেন, খালেদা জিয়াকে ছাড়া দেশে কোনো অংশগ্রহণমূলক নির্বাচন হবে না, জনগণ হতে দেবে না। তাই খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলনের কোনো বিকল্প নেই। আগামী দিনে আন্দোলন ও নির্বাচনের জন্যই আমাদের রাজপথে নামতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here