রাজশাহীতে ৩০ টাকায় মিলছে না আলু

0
19

সরকার প্রতিকেজি আলুর দাম ৩০ টাকা নির্ধারণ করে দিলেও সেই দামে আলু মিলছে না। শনিবার বাজার ঘুরে এমন চিত্রই দেখা গেছে। এতে ক্ষুদ্ধ হয়ে ওঠেন ক্রেতারা। অথচ সারাবছর ধরেই আলু কেজিতে ৩০ থেকে ৩৫ টাকায় কিনতে পারতেন ক্রেতারা। তবে হঠাৎ করেই এক সপ্তাহ ধরে সেই আলু ৫০ থেকে ৬০ টাকা কেজি দরে বিক্রি করতে শুরু করেন বিক্রেতারা।

সরকারের কৃষি বিপণন অধিদপ্তর আলুর দাম কেজিপ্রতি ৩০ টাকা নির্ধারণ করে দেয়। এ নিয়ে গত বুধবার দেশের প্রত্যেক জেলা প্রশাসককে চিঠিও দেয়া হয়। তারপরও নিদের্শনা মানছেন না স্থানীয় বিক্রেতারা। শনিবার নগরীর সাহেববাজার ঘুরে ক্রেতা এবং বিক্রেতাদের সাথে কথা বলে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। বাজারে প্রতিটি সবজির দোকানেই পাওয়া গেছে আলু।

বিক্রেতারা জানান, আলু এখন ৪০ টাকা কেজি। আবার কোনো কোনো বিক্রেতা ৪৫ টাকা চান। তবে দামদর শেষে তারা ৪০ টাকায় আলু বিক্রি করতে রাজি হন।

আলুর দাম জানতে চাইলে সবজি বিক্রেতা আনার হোসেন বলেন, আজকে আলুর দাম ৪০ টাকা কেজি। শুনেছি সরকার ৩০ টাকা আলুর দাম নির্ধারণ করে দিয়েছে। তবে আমরাই পাইকারি বাজার থেকে ৩৫ টাকা কেজিতে কিনেছি। তাই এখনও ৪০ টাকা কেজিতে বিক্রি করছি।

রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, প্রতিদিনই আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছি। শুনেছি কেউ কেউ এখনও ৪০ টাকা কেজিতে আলু বিক্রি করছেন। আবারও জোরালোভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তারের রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল মারুফ বলেন, সরকারী নির্দেশনা অনুযায়ী সারাদেশে আলুর দাম ৩০ টাকা। আমরা রাজশাহীর বিভিন্ন বাজার মনিটরিং করছি। আলুর দাম বেশি নিলে জরিমানা করা হবে।  সূত্র: আমাদের সময়.কম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here