রাতে ফিরছেন সাকিব

0
51

পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে অবস্থান করছিলেন সাকিব আল হাসান। সন্তান সম্ভবা স্ত্রী শিশিরের পাশে থাকতেই উড়ে গিয়েছিলেন তিনি। এরপরই শুরু হয় করোনার দাপট। বিশ্বের নানা প্রান্তে দেয়া হয় লকডাউন।

এপ্রিলের শেষ দিকে তাদের ঘরে জন্ম হয় দ্বিতীয় সন্তানের। করোনার প্রভাব বাড়তে থাকলে সুদূর প্রবাসে বসেও সাকিব আল হাসান ফাউন্ডেশনের মাধ্যমে দেশের নানা প্রান্তে মানুষের জন্য খাবারের ব্যবস্থা করা হয়।

করোনায় মৃতদের দাফনের জন্য ফ্রি অ্যাম্বুলেন্সের সেবা দেয়া হয় সাকিবের ফাউন্ডেশনের পক্ষ থেকে। শুধু তাই নয়, বন্যা কবলিত মানুষের জন্যও সাহায্য পৌঁছে দেয়ার ব্যবস্থা করেন তিনি। এবার সময় হয়েছে দেশে ফেরার।

আগামী ২৯ অক্টোবরে শেষ সাকিবের ১ বছরের নিষেধাজ্ঞা। তার আগেই শ্রীলঙ্কা সফরে তিন টেস্টের সিরিজ খেলতে পৌঁছবে বাংলাদেশ দল। ২৪ অক্টোবর শুরু হবে প্রথম ম্যাচ। দ্বিতীয় টেস্ট হতে পারে ৩১ অক্টোবর থেকে ৪ নভেম্বর।

৮ থেকে ১২ নভেম্বর হতে পারে তৃতীয় টেস্ট। শেষ দুই টেস্ট খেলার সুযোগ আছে সাকিবের। দলের সেরা তারকাকে পাওয়ার প্রত্যাশা নিয়েই এগিয়ে চলছে বাংলাদেশ দলের ম্যানেজমেন্টও।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, ক্রিকেটারদের বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করা হবে ১৮ সেপ্টেম্বর। রিপোর্টে নেগেটিভ আসা ক্রিকেটারদের নিয়ে ২০ সেপ্টেম্বর শুরু হবে ক্যাম্পে।

স্বাস্থ্যবিধি মেনে হোটেলে রাখা হবে ক্রিকেটারও ও স্টাফদের। ২১ সেপ্টেম্বর আবারও দ্বিতীয় ধাপে করোনা টেস্ট করা হবে। ২৮ সেপ্টেম্বর চার্টার্ড প্লেনে কলম্বো যাবে দল। তার দুই দিন আগে ঢাকায় আবারও করোনা টেস্ট করা হবে।

জাতীয় দলের অন্যরা অনুশীলনের জন্য ক্যাম্পে যোগ দিলেও সাকিবের বিষয়টি ভিন্ন হবে। নিষেধাজ্ঞার কারণে ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে কোনও সুবিধা পাবেন না। তবে সাভারের বিকেএসপিতে অনুশীলন করবেন সাকিব।

যেখান থেকে গড়ে তোলা হয়েছে সাকিবকে সেখানেই নতুন করে শুরু করতে চলেছেন তিনি। বিকেএসপিতে আবাসিক ক্যাম্প ছাড়াও কোচ নাজমুল আবেদীন ফাহিম ও মোহাম্মদ সালাউদ্দীন তত্বাবধানে অনুশীলন করবেন তিনি।

এদিকে সাকিবের পরিবারের ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, সোমবার রাত সাড়ে আটটার দিকে ইতিহাদের একটি ফ্লাইটে ফিরছেন তিনি। বিশ্রাম শেষে দ্রুতই মাঠে ফিরতে চলেছেন বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা এই অলরাউন্ডার। সূত্র: আরটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here