রাস্তার ওপর বাঁশের সাঁকো!

0
51

 ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার পাকশিমুল ইউনিয়নের ভুইশ্বর-পরমানন্দপুর প্রধান সড়কে বাঁশের সাঁকো দিয়ে চলাচল করছে মানুষ। সরকারি অর্থায়নে প্রায় ৩৫ লক্ষ টাকা ব্যায়ে সেতু-কালভার্ট নির্মাণ করা হয়। তবে জনগুরুত্বপূর্ণ এই গ্রামীণ রাস্তার উন্নয়নে কোনো কাজই করা হয়নি। ফলে এই রাস্তা দিয়ে চলাচলকারী পাঁচ গ্রামের মানুষদের দীর্ঘ বছরের দূর্ভোগ শেষ হয়নি।

বর্তমানে গ্রামীণ অঞ্চলের এই রাস্তা বর্ষার সামান্য পানি আসতেই তলিয়ে গেছে, পরিণত হয়েছে এক জলাশয়ে। তাই বাধ্য হয়ে স্থানীয়রা রাস্তার ওপর সাঁকো বানিয়ে চলাচল করছে।

এদিকে এই রাস্তার দক্ষিণ দিকে পাকশিমুল ও চুন্টা ইউনিয়নের সীমানা ঘেঁষা ভুইশ্বর এলাকায় আরেকটি জনগুরুত্বপূর্ণ গ্রামীণ রাস্তায় খালের ওপর প্রায় ৩৩ লক্ষ টাকা ব্যয়ে সেতু নির্মাণ করা হয়েছে। এতে গ্রামের কাঁচা রাস্তার সংযোগ সরাইল-অরুয়াইল পাকা সড়কের সঙ্গে হলেও শুধু এ কাঁচা রাস্তার উন্নয়ন কাজ না করায়, বর্ষার পানি গ্রাস করেছে এই রাস্তাটিকে। এখানেও রাস্তার ওপর সাঁকো বানিয়ে চলাচল করছে কয়েক গ্রামের মানুষ।

স্থানীয়রা জানান, ভুইশ্বর গ্রামের মানুষ সারাজীবন এই খালে নৌকায় চড়ে অথবা বাঁশের সাঁকো পার হয়ে সরাইল-অরুয়াইল সড়কে উঠে ইউনিয়নের হাটবাজার, উপজেলা সদরসহ জেলা শহরে আসা-যাওয়া করতে হয়েছে।

পাকশিমুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম জানান, ভুইশ্বর এলাকায় সরকারি অর্থায়নে ওই দুই সেতু-কালভার্ট নির্মাণ করা হয়েছে। আর সেই দুটি রাস্তা উন্নয়নে পদক্ষেপ নেয়া হয়েছে। এখানে সরকারি অর্থায়নে সঠিক নিয়মে প্রকল্পের কাজ বাস্তবায়ন হচ্ছে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here