রোনালদোকে আদালতে সশরীরে হাজির হতে, নির্দেশ

0
203

স্পেন ছাড়ার আগে ট্যাক্স ফাঁকির মামলার সবটুকু জরিমানাই পরিশোধ করে গেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু সশরীরে নয়, আইনজীবীর মাধ্যমে। সেটাই আবারও বাঁধা হয়ে দাঁড়াচ্ছে বর্তমানে জুভেন্টাসে থাকা মহাতারকার জীবনে। মামলা নামক টিউমার অপসারণ করতে আদালতে হাজির হওয়া ছাড়া বিকল্প খোলা নেই সিআর সেভেনের সামনে।

রিয়াল মাদ্রিদে থাকতে ট্যাক্স ফাঁকির অপরাধে দুই বছর জেল হয় রোনালদোর। জেল এড়াতে ১৪.৭ মিলিয়ন ইউরো জরিমানার পুরোটাই পরিশোধ করেন পর্তুগিজ অধিনায়ক। বিশ্বকাপের কারণে রাশিয়ায় ছিলেন বলে আইনজীবী হোসে আন্তোনিওর মাধ্যমে জরিমানা জমা দেন স্পেনের কোষাগারে।

স্পেনের আদালতের নিয়ম অনুযায়ী আবার জরিমানা পরিশোধের সময় সশরীরে হাজির থাকতে হয় পরিশোধকারীকে। রোনালদো সেসময় আদালতে হাজির না থাকায় অবমাননা হয়েছে বলে মনে করেন স্পেনের আদালত। আগামী বছরের ১৪ জানুয়ারির মধ্যে তাই রোনালদোকে হাজিরা দিতে আদেশ দিয়েছেন আদালত। নয়ত আদালত অবমাননার মামলায় ফাঁসবেন পাঁচবারের বিশ্বসেরা ফুটবলার।

হাজিরা সশরীরেই হতে হবে, নির্দেশ এমনই। আবার বিকল্প পথও সামনে আসছে। রিয়ালেরই আরেক পর্তুগিজ সাবেক ফ্যাবিও কোয়েন্টারো একই ধরনের মামলায় আদালতে হাজির হয়েছিলেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে। রোনালদোর আইনজীবী চেষ্টা করছেন একই উপায়ে পরিস্থিতি সামলাতে। আদালত রাজি না হলে স্পেন ঘুরে যাওয়া ছাড়া পথ খোলা থাকবে না সিআর সেভেনের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here