রোনালদোর পেনাল্টি মিস তারপরেও জুভেন্টাসের জয়

0
203

জুভেন্টাসের সবচেয়ে বড় তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। তিনি গতকাল কিয়েভো ভেরোনার বিপক্ষে তিন-তিনটি নিশ্চিত গোলের সুযোগ মিস করেছেন। দ্বিতীয়ার্ধের শুরুতে পেনাল্টি থেকে গোল করতে পারেননি। এরপর আরো দুইবার নিশ্চিত গোলের সুযোগ পেয়েও জালে জড়াতে পারেননি। তার এমন ব্যর্থতার দিনে অবশ্য জয় বঞ্চিত হয়নি জুভেন্টাস। তারা ৩-০ গোলে হারিয়েছে কিয়েভো ভেরোনাকে।

গতকাল রাতে ঘরের মাঠে জুুভেন্টাসকে ১৫ মিনিটের মাথায় এগিয়ে নেন ডগলাস কস্তা। এ সময় পাল্টা আক্রমণে জুভেন্টাসের অর্ধ থেকে কস্তাকে বল বাড়িয়ে দেন পাওলো দিবালা। মাঝমাঠ থেকে বল দখলে নিয়ে দ্রুত ছুটে যান কস্তা। এরপর ২০ গজ দূর থেকে বাম পায়ে জোড়ালো শটে বল জালে জড়ান ব্রাজিলিয়ান এই ফুটবলার। তার নেওয়া শট কিয়েভো ভেরোনার গোলরক্ষক স্টেফানো সোরেন্তিনো ডানদিকে ঝাপিয়ে পড়েও রুখতে পারেননি। এটা ছিল চলতি মৌসুমে কস্তার প্রথম গোল।

বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে ব্যবধান দ্বিগুণ করেন জুভেন্টাসের এমরি ক্যান। আবারো গোলের যোগানদাতা পাওলো দিবালা। এ সময় ডি বক্সের সামনে বল পেয়ে দিবালা ভেরোনার রক্ষণদেয়াল ভেঙে ঢুকে পড়েন। বাড়িয়ে দেন বামদিকে থাকা এমরিকে। এমরি বাম পায়ে বল রিসিভ করে জায়গায় দাঁড়িয়ে ডান পায়ে শট নেন। ডানপাশ দিয়ে জালে জড়ায় বল। তাতে ২-০ গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে তুরিনের ওল্ড লেডিরা।

বিরতির পর ম্যাচের ৫১ মিনিটে ভেরোনার মাতিয়া বানী পেনাল্টি এরিয়ায় বল হাতে লাগান। রেফারি হ্যান্ডবল থেকে পেনাল্টির নির্দেশ দেন। পেনাল্টি নিতে আসেন ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু তার নেওয়া শট ডানদিকে ঝাপিয়ে পড়ে রুখে দেন কিয়েভো ভেরোনার গোলরক্ষক স্টেফানো সোরেন্তিনো। এরপর আরো দুটি সুযোগ মিস করেন এই পর্তুগীজ ফুটবলার।

অবশ্য জুভেন্টাস ৮৪ মিনিটের মাথায় ৩-০ ব্যবধানে এগিয়ে যায়। এ সময় বামদিকে ডি বক্সের সামান্য সামনে ফ্রি কিক পায় সাদা-কালো শিবির। কিক নেন জুভেন্টাসের ফেদেরিকো বার্নাডেসি। তার উঁচু করে নেওয়া শটে গোলপোস্টের ডানপাশে লাফিয়ে উঠে হেড নেন ড্যানিয়েল রুগানি। বল গোললাইন অতিক্রম করে অনায়াসে। তাতে জুভেন্টাস এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে রোনালদো-দিবালারা।

এই জয়ের ফলে ২০ ম্যাচ থেকে ৫৬ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরো সুসংহত করেছে জুভেন্টাস। দ্বিতীয় স্থানে থাকা নাপোলির সঙ্গে ৯ পয়েন্ট ব্যবধান এখন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here