রোমান্টিক ছবি আর না!

0
254

লিউডের ‘রোমান্টিক হিরো’ মানেই শাহরুখ খানের নাম সবার আগে উঠে আসে। বলিউডের বাদশার প্রেমের জাদুতে নয় থেকে নব্বই—সবাই ঘায়েল! কিন্তু অনেকের মতে, কিং খানের সেই ম্যাজিক এখন আর কাজ করছে না। সর্বশেষ মুক্তি পাওয়া রোমান্টিক ছবি ‘যব হ্যারি মেট সেজাল’-এর ব্যর্থতা তার অন্যতম প্রমাণ। আর তা শাহরুখ খান এখন নিজেও উপলব্ধি করতে পারছেন। এত দিনে বুঝতে পেরেছেন, তিনি আর সেই তরুণ নেই। বয়স ধীরে ধীরে থাবা বসাচ্ছে তাঁর শরীরে। তাই শাহরুখ খান এবার তাঁর রোমান্টিক ইমেজ ছেড়ে বের হতে চান। একটু অন্য ঘরানার ছবির দিকে ঝুঁকছেন তিনি।

শাহরুখ খানের ‘জিরো’ ছবির শুটিং শেষ। পোস্ট প্রোডাকশনের কাজও প্রায় শেষ পর্যায়ে। এবার তিনি পরবর্তী ছবি ‘স্যালুট’-এর জন্য প্রস্তুতি নিচ্ছেন। ভারতের প্রথম মহাকাশচারী কমান্ডার রাকেশ শর্মাকে নিয়ে এই বায়োপিকের গল্প। রাকেশ শর্মা ভারতের বিমানবাহিনীর পাইলট ছিলেন। ১৯৮৪ সালের ২ এপ্রিল তিনি রকেট ‘সোয়ুজ টি ১১’-তে চেপে সোভিয়েত ইউনিয়নের কয়েকজন যাত্রীর সঙ্গে মহাকাশে যান। ছবিতে রাকেশ শর্মার চরিত্রে অভিনয় করবেন শাহরুখ খান।

জানা গেছে, ‘স্যালুট’ ছবির শুটিং শুরু হবে সেপ্টেম্বর মাসের শেষ দিকে। এই ছবিটির নির্মাতা সিদ্ধার্থ রায় কাপুর। তবে ছবিটি পরিচালনা করবেন মহেশ মথাই। দেড় বছর ধরে তিনি ‘স্যালুট’ ছবির চিত্রনাট্যের ওপর কাজ করছেন। এই ছবিতে কমান্ডার রাকেশ শর্মার চরিত্রের জন্য প্রথম আমির খানকে চূড়ান্ত করা হয়। কিন্তু আমির খান তাঁর স্বপ্নের প্রজেক্ট ‘মহাভারত’-এর জন্য পরে এই ছবিটি ছেড়ে দেন। তখন চরিত্রটির জন্য শাহরুখ খানের সঙ্গে আলোচনা করা হয়। তিনি ছবিটি করতে রাজি হন। মহেশ মথাইর প্রথম ছবি ‘ভোপাল এক্সপ্রেস’। ১৯৯৯ সালের ২ ডিসেম্বর ছবিটি মুক্তি পায়।

ঘনিষ্ঠজনদের কাছ থেকে জানা গেছে, ‘স্যালুট’ ছবির জন্য জোরকদমে প্রস্তুতি নিচ্ছেন শাহরুখ খান। তিনি নাকি চরিত্রটির জন্য পুরোপুরি প্রস্তুত হওয়ার পর তবেই ছবির শুটিং শুরু করতে চেয়েছেন। এবার জানা গেছে, শাহরুখ খান এ মাসের শেষ দিক থেকে শুটিং শুরু করবেন। আর নভেম্বরের মধ্যে বেশির ভাগ শুটিং শেষ করতে হবে। এরপর তিনি ‘জিরো’ ছবির প্রচারণা চালাবেন। আনন্দ এল রাই পরিচালিত ‘জিরো’ ছবিটি মুক্তি পাবে ২১ ডিসেম্বর। ‘জিরো’র মুক্তির পর শাহরুখ নতুন বছরকে স্বাগত জানাতে পরিবারের সঙ্গে বিদেশে ছুটি কাটাতে যাবেন। ২০১৯ সালের জানুয়ারি থেকে আবার ‘স্যালুট’ ছবির শুটিং করবেন। ছবিটি আগামী বছর মুক্তি পাবে।

এদিকে ‘স্যালুট’ ছবির নায়িকা নাকি এখনো চূড়ান্ত হয়নি। শুরুতে প্রিয়াঙ্কা চোপড়াকে ভাবা হয়েছিল। কিন্তু তা ভাবনা পর্যন্তই সীমাবদ্ধ থাকে। তবে এখন ‘রাকেশ শর্মার স্ত্রী’ চরিত্রটির জন্য ক্যাটরিনা কাইফ আর আনুশকা শর্মার সঙ্গে আলোচনা হচ্ছে। এই দুই বলিউড সুন্দরী শাহরুখ খানের সঙ্গে ‘জিরো’ ছবিতে অভিনয় করেছেন। নায়িকা চরিত্রের জন্য কারিনা কাপুর খানের নামও শোনা যাচ্ছে।

শাহরুখ খানের ঘনিষ্ঠজনদের মতে, পরপর ব্যর্থ হওয়ায় কিং খান এখন রোমান্টিক ইমেজ থেকে নিজেকে বের করে আনতে চান। আর এ কারণেই তিনি এই বায়োপিকটি করছেন। শাহরুখ বুঝেছেন, তাঁর বয়স বেড়েছে। তাই এখন ভেবেচিন্তে ছবি নির্বাচন করছেন। অন্য ধারার চরিত্রে নিজেকে মেলে ধরতে চান তিনি।

এদিকে শোনা যাচ্ছে, শাহরুখ খানকে ‘স্যালুট’ ছবির পর আর একটি অন্য ধরনের ছবিতে দেখা যাবে। ‘চাক দে ইন্ডিয়া’ ছবির পরিচালক শিমিত আমিনের ছবিতে তিনি নাকি অভিনয় করবেন। এই ছবির নায়ক দুজন। ছবির গল্প বলিউডের এই সুপারস্টারের পছন্দ হয়েছে। শাহরুখ জুন মাসে ‘জিরো’ ছবির শুটিং করে যুক্তরাষ্ট্র থেকে ভারতে আসার পর শিমিত তাঁর সঙ্গে দেখা করেন। তখন বলিউডের কিং খান এই প্রজেক্টকে সবুজসংকেত দেন। ছবিটি একটি পিরিয়ড ড্রামা। ছবিতে পরিচালক শাহরুখের পাশাপাশি আয়ুষ্মান খুরানাকে নিতে চান এই ছবিতে। আয়ুষ্মান তা শোনার পর নিজেও নাকি ভীষণ উত্তেজিত। তবে শাহরুখ খানের কাছ থেকে পুরোপুরি সম্মতি না পাওয়া পর্যন্ত পরিচালক চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেবেন না।

– প্রথম আলো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here