রোহিঙ্গা ইস্যুতে চীন বাংলাদেশের পাশে থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী

0
173

রোহিঙ্গাদের নিজ দেশে ফেরত পাঠাতে বাংলাদেশ-মিয়ানমার যেসব চুক্তি হয়েছে সেগুলো বাস্তবায়নে সহযোগিতা করবে চীন। এই ইস্যুতে বাংলাদেশের পাশে থাকবে দেশটি। বাংলাদেশ-চীনের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এমনটি জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন।

শুক্রবার সকালে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ বৈঠক শুরু হয়। বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও চীনের জননিরাপত্তা বিষয়ক মন্ত্রী ও পার্টি কমিটির সম্পাদক ঝাও কেঝির নেতৃত্বে এ বৈঠক চলে দুপুর ১২টা পর্যন্ত।

সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খুব শিগগির রোহিঙ্গাদের ফেরত পাঠাতে চীন একমত। এত বিপুল সংখ্যাক রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় বাংলাদেশের প্রশংসা করেছে দেশটির জননিরাপত্তা বিষয়ক মন্ত্রী ও পার্টি কমিটির সম্পাদক ঝাও কেঝি। বাংলাদেশি নাগরিকদের অন এরাইভাল ভিসা দেয়ার বিষয়েও ফলপ্রসূ আলোচনা হয়েছে।

বৈঠকে বাংলাদেশের পক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও অধীন সংস্থাপ্রধানরা উপস্থিত ছিলেন। চীনের পক্ষে রয়েছেন ঝাও কেঝির নেতৃত্বে দেশটির ২৪ সদস্যের প্রতিনিধি দল।

এর আগে সকাল ৯টা ৩০ মিনিটে চীনের জননিরাপত্তা বিষয়ক মন্ত্রী সচিবালয়ে উপস্থিত হলে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী তাকে ফুল দিয়ে স্বাগত জানান। লাল গালিচা সংবর্ধনা দেয়া হয় চীনের মন্ত্রীকে। চীনের জননিরাপত্তা বিষয়ক মন্ত্রী তিন দিনের সফরে বৃহস্পতিবার ঢাকায় এসেছেন। সূত্র: চ্যানেল আই, যমুনা টিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here