রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমারের প্রতিনিধি দল

0
184

মিয়ানমার সেনাবাহিনী এবং রাখাইনের স্থানীয় বৌদ্ধদের চালানো জাতিগত নিধনের পর পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে গিয়েছেন মিয়ানমারের ১৬ সদস্যের একটি প্রতিনিধি দল।

বুধবার সকাল ১০টার দিকে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছানোর পর ক্যাম্পে যান তারা। এই প্রতিনিধি দল রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন ব্লক পরিদর্শন করার পাশাপাশি নির্যাতিত রোহিঙ্গাদের সঙ্গে কথাও বলবেন।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসেন চ্যানেল আই অনলাইনকে এই খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন: ‘রোহিঙ্গা প্রত্যাবাসনের জন্য গঠিত জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের তৃতীয় বৈঠক করার জন্য মিয়ানমার প্রতিনিধি দল ঢাকায় আসে। মিয়ানমারের পররাষ্ট্র সচিব মিন্ট থুয়ের নেতৃত্বে ১৬ সদস্যের প্রতিনিধি দলটি মঙ্গলবার ঢাকায় জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের তৃতীয় বৈঠক করেছে।

ওই বৈঠকের পর বুধবার সকালে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের জন্য তারা কক্সবাজার আসে। এই প্রতিনিধি দল দুপুরে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে ডি-৫ ব্লকে সাংবাদিকদের ব্রিফিং করবেন ‘

ইকবাল হোসেন বলেন: মিয়ানমার প্রতিনিধি দলের কক্সবাজার আসার কারণে রোহিঙ্গা ক্যাম্পসহ বিভিন্ন এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

মিয়ানমারের প্রতিনিধি দলটি সোমবার ঢাকায় পৌঁছে। রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় তারা জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের তৃতীয় বৈঠকে অংশ নেয়। এতে ঢাকার পক্ষে নেতৃত্ব দেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শহীদুল হক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here