লঙ্কান ক্রিকেটে নারী কেলেঙ্কারির আছর!

0
214

শ্রীলঙ্কান ক্রিকেটে একের পর এক অঘটন ঘটেই চলেছে। ম্যাচ ফিক্সিংসহ আর্থিক কেলেঙ্কারি লেগেই আছে। এবার নারী কেলেঙ্কারি নিয়ে নতুন বিতর্ক সৃষ্টি হয়েছে তাদের ক্রিকেটাঙ্গনে। ভারতের বিভিন্ন জুয়াড়ির সঙ্গে সম্পৃক্ত থাকার পাশাপাশি একাধিক ক্রিকেটারের সঙ্গে অনৈতিক সম্পর্কে লিপ্ত থাকা এক নারীর সাথে লঙ্কান ক্রিকেটারদের সম্পৃক্ততার খোঁজ পেয়েছে শ্রীলঙ্কার গোয়েন্দা সংস্থা।

তবে কেলেঙ্কারির মূল হোতার নাম একনও প্রকাশ করেনি গোয়েন্দারা। গোয়েন্দা বাহিনীর ধারণা, শ্রীলঙ্কার ক্রিকেটে ক্ষতি সাধন করার পেছনে এই মহিলার প্রভাব প্রবল। ভারতীয় জুয়াড়িদের সাথে হাত মিলিয়ে স্থানীয় ক্রিকেটারদের প্রভাবিত করেন তিনি।

২০১৭ সালে জিম্বাবুয়ে সিরিজের পর থেকে আইসিসির তদন্তে বেরিয়ে আসছে শ্রীলঙ্কান ক্রিকেটের এরূপ নানা তথ্য। আকসুর তদন্তে সহযোগিতা না করার শ্রীলংকার সাবেক টেস্ট দলপতি সানাথ জয়সুরিয়াকে ক্রিকেটের সবধরণের কর্মকা- থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়।

আকসু এখনও জিম্বাবুয়ে-শ্রীঙ্কাার মধ্যকার চতুর্থ ওয়ানডের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি। ২০১৭ সালের ৮ই জুলাই বৃষ্টি আইনে জিম্বাবুয়ে ম্যাচে জয়ী হলেও সেই ম্যাচ নিয়ে থেকে গিয়েছিলো নানা প্রশ্ন। এরপর বিগত ১৮ মাস ধরে তদন্ত চালিয়ে আসছিল আইসিসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here