লিটনকে বিশ্বমানের ব্যাটসম্যান মানেন মাহমুদউল্লাহ

0
91

একমাত্র টেস্টে ৫৩ রানের ইনিংস খেলার পর ওয়ানডের তিন ম্যাচে ইনিংসগুলো যথাক্রমে ১০৫ বলে অপরাজিত ১২৬*, ১৪ বলে ৯ ও দেশের ইতিহাসের সর্বোচ্চ ১৪৩ বলে ১৭৬ রান। এই ফর্ম লিটন দাস ধরে রাখেন টি-টোয়েন্টিতেও, খেলেন ৫৯ ও ৬০* রানের দুইটি ইনিংস।

সবমিলিয়ে তিন সিরিজের ৬ ইনিংসে পাঁচ ফিফটির সাহায্যে ৪৮৩ রান, গড় ১২০.৭৫! যে ম্যাচে পঞ্চাশ পেরোতে পারেননি, সেটিতে হয়েছিলেন দূর্ভাগ্যজনক রানআউট। নচেৎ নিশ্চিতভাবেই ছয় ইনিংসে ৫০০ রান করে ফেলতে পারতেন লিটন। তা না হলেও, ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে সিরিজসেরার পুরস্কার উঠেছে তারই হাতে।

এছাড়াও বুধবার টি-টোয়েন্টি সিরিজ শেষে ভেসেছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের প্রশংসায়। কোনো রাখঢাক না রেখে, লিটন পাশে বসে থাকা অবস্থায়ই, তাকে বিশ্বমানের ব্যাটসম্যান হিসেবে আখ্যায়িত করেছেন মাহমুদউল্লাহ। এর কারণও বলেছেন তিনি।

মাহমুদউল্লাহ বলেন, ‘লিটনকে আমি যতদিন ধরে চিনি, আমার চোখে সবসময়ই ও বিশ্বমানের ব্যাটসম্যান। এই সিরিজে প্রচুর রান করেছে বলেই বিশ্বমানের হয়ে গেছে, এমন নয়। একদম শুরু থেকেই ওর ব্যাটিংয়ে যে ইজিনেস, যে স্মুথনেস- তা আমি ব্যক্তিগতভাবে খুব উপভোগ করি ওর ব্যাটিং। খুব সাবলীল ব্যাটিং করে সবসময়।’

এবারের সিরিজে লিটনের ব্যাটিংয়ের বিশেষ দিক নিয়ে টি-টোয়েন্টি অধিনায়ক আরও বলেন, ‘অনেক ব্যাটসম্যানকে হয়তো অনেক কষ্ট করে রান করতে হয়। কিন্তু ও শুরু থেকেই একদম মসৃণ ব্যাটিং করছে। টেস্টে হোক, ওয়ানডে বা টি-টোয়েন্টিতে। এ সিরিজে হয়তো খুব কম সময়ই বড় শট খেলার চেষ্টা করেছে। খুব সুন্দর, গোছানো ইনিংস খেলেছে। আশা করি এটি ধরে রাখবে।’সূত্র:জাগোনিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here