লিটন দাসকে কিনতে আগ্রহী আইপিএলের তিন দল

0
291

আইপিএলে (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে) এবার দেখা যেতে পারে আরেক বাংলাদেশিকে। রাজ্জাক, মাশরাফি, আশরাফুল সাকিব, তামিম এবং মুস্তাফিজের পর সপ্তম বাংলাদেশি হিসেবে লিটন দাস খেলতে পারেন বিশ্বের জনপ্রিয় এ ফ্র্যাঞ্চাইজি লিগ। নতুন মৌসুম সামনে রেখে ইতিমধ্যেই আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলো ঘর গোঁছাতে শুরু করেছে। ক্রিকেটার ছেড়ে দেওয়ার পাশাপাশি নতুন প্লেয়ার কেনার দিকেও নজর দিচ্ছে তারা।

কাদেরকে ছাড়া হয়েছে এবং কাদেরক রিটেইন করা হয়েছে তারও একটা তালিকা প্রকাশ করেছে দলগুলো। বাদ বাকি ক্রিকেটারদের নিলাম থেকে নিয়ে দল সাজানো হবে। ভারতীয় গণমাধ্যম জিনিউজ জানাচ্ছে, বাংলাদেশের উইকেটকিপার-ব্যাটসম্যান লিটন দাসকে কিনতে আগ্রহ প্রকাশ করেছে কিংস ইলেভেন পাঞ্জাব। এমনকি তাকে নেওয়ার জন্য আইপিএলের আরও তিন ফ্র্যাঞ্চাইজিও অপেক্ষায় রয়েছে।

গত আইপিএলে পাঞ্জাবের হয়ে লোকেশ রাহুলের সঙ্গে ওপেনিং করেছিলেন ক্রিস গেইল। মায়াঙ্ক আগরওয়ালকে রাখা হয়েছিল অনিয়মিত ওপেনার হিসাবে। শেষদিকে অবশ্য মায়াঙ্ক আর ম্যাচ খেলার সুযোগ পাননি। কিন্তু এবার আর ক্যারিবিয়ান দৈত্যের উপর আস্থা রাখতে পারছেন না পাঞ্জাব কর্তারা। গত নিলাম মৌসুমে গেইলকে নিতে চাইনি কেউ। শেষ মুহূর্তে দল পেলেও ভালো করতে পারেননি। তাই এবার তার পরিবর্তেই দেখা যেতে পারে লিটনকে।

ক্রিকেটের বিষয়ক ওয়েবসাইট ‘ক্রিকট্র্যাকার’ লিখেছে, এই মুহূর্তে পাঞ্জাবে কোনও নিয়মিত উইকেটকিপার-ব্যাটসম্যান নেই। গত আইপিএলেও এই কারণে ভুগতে হয়েছে পাঞ্জাবকে। এবার তাই দলের এই অভাব পূরণ করতে চায় তারা। আর সে জন্যই লিটন দাসের কথা আসছে আলোচনায়। সাম্প্রতিক বেশ কয়েকটা সিরিজে লিটনের পারফরম্যান্স ফ্র্যাঞ্চাইজি কর্তাদের নজরে এসেছে। তা ছাড়া কিপার হিসেবেও লিটনকে ভরসা যোগ্য মনে করছে তারা। ফলে এবার লিটন দাস কিন্তু আলোচনায় থাকবেন। আর সেটা হলে সপ্তম বাংলাদেশি হিসেবে আইপিএল খেলবেন তিনি। জিনিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here