লেবাননে অপহৃত বাংলাদেশি শ্রমিক উদ্ধার, অপহরণকারী ৩ ভারতীয় গ্রেফতার

0
157

গণমাধ্যম ডেস্ক:  লেবাননের উপকূলীয় এলাকা জুনেহ থেকে অপহৃত ৪১ বছর বয়সী বাংলাদেশি শ্রমিককে উদ্ধার করার পর দেশটির পুলিশ অপহরণ চক্রের হোতা সহ ৩ ভারতীয় নাগরিককে গ্রেফতার করেছে। একটি বাড়ির বাথরুম থেকে ওই বাংলাদেশি শ্রমিককে চোখ ও হাত বাঁধা অবস্থায় উদ্ধার করে পুলিশ। পুলিশ জানায় অপহরণকারীরা বাংলাদেশি শ্রমিককে মারধর করে মোবাইল ফোনের মাধ্যমে তার বান্ধবীর কাছ থেকে মুক্তিপণ আদায়ের চেষ্টা করছিল। মুক্তিপণ না পেলে তারা তাকে মেরে ফেলার হুমকি দেয়। তবে পুলিশ কারো পরিচয় বিস্তারিত কিছু জানায়নি। আরব নিউজ

কার্ফহাবাব এলাকা থেকে গ্রেফতারকৃত ৩ ভারতীয় নাগরিকের দু’জনের বয়স ৩১ ও আরেকজনের বয়স ৩৩ বছর যিনি অপহরণ দলের নেতা। দীর্ঘদিন ধরে তারা প্রবাসীদের অপহরণের সঙ্গে জড়িত। পুলিশ অপহরণে ব্যবহৃত যানবাহনটি উদ্ধার করেছে। গ্রেফতারকৃতদের লেবনাননের আইনে বিচার হবে।

জেনারেল কনফেডারেশন অব লেবানিজ ওয়ার্কার্স’এর সভাপতি বেচারা আসমার জানান, লেবাননে দুই লাখ বাংলাদেশি ও ভারতীয় নাগরিক রয়েছে। জুনেহ, দোরা ও তাইয়ুনা এলাকায় এদের বসবাস। পেট্রোল স্টেশন, সুপারমার্কেট, পার্ক ও ভাসমান ব্যবসা ছাড়াও এমব্রয়ডারি, কাঠ মিস্ত্রি ও এ্যালুমিনিয়াম শিল্পে কাজ করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here