লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করে মাঠে নামতে সরকারকে চ্যালেঞ্জ বিএনপি’র

0
158

লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি, বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে ‘গায়েবি’ মামলা না দিয়ে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করে আওয়ামীলীগ সরকারকে মাঠে নামতে চ্যালেঞ্জ জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার সকালে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বিএনপি যাতে নির্বাচনে না আসতে পারে এজন্য সরকার সম্ভাব্য সব ধরনের চেষ্টা চালাচ্ছে। যা আরেকটি ভোটারবিহীন নির্বাচনের কুটকৌশল। তিনি বলেন, নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি করতে হবে। আমরা ৭ দফা দাবি দিয়েছে। এসব দাবি মেনে নেয়া হলে তবেই নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি হবে।

এসময় দলের পক্ষ থেকে তিনি সারা দেশে দলের নেতা-কর্মীদের মামলা দেওয়ার একটি পরিসংখ্যান তুলে ধরেন। তিনি বলেন, ২০০৯ সালের ৩০ সেপ্টেম্বর ২০১৮ সালের অক্টোবর মাস পর্যন্ত মামলা দেওয়া হয়েছে, ৯০ হাজার ৩৪০ টি। আসামী করা হয়েছে ২৫ লাখ ৭০ হাজার ৫৪৭ জনকে। হত্যা করা হয়েছে ১৫১২ জনকে। ১ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত গায়েবি মামলা দেয়া হয়েছে ৩ লাখ ৬২ হাজার ৯৬৯ টি, গ্রেফতার করা হয়েছে ৪ হাজার ৬৮৪ টি। আসামি করা হয়েছে ৮৬ হাজার ১৯২ জনকে। অজ্ঞাত আসামি করা হয়েছে ২ লাখ ৭৬ হাজার ২৭৮৭জনকে। এসব করা হয়েছে শুধুমাত্র বিএনপিকে নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, দলটির স্থায়ী কমিটির সদস্য, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, উপদেষ্টা পরিসদের সদস্য আমান উল্লাহ আমান প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here