শনিবার রাতে দেশে ফিরছেন মাশরাফিরা

0
135

রও একবার হারতে হয়েছে শেষ বলে, আরও একবার শিরোপা জয়ের স্বপ্নের মৃত্যু ঘটেছে ফাইনাল ম্যাচে। দুবাইতে এশিয়া কাপের ফাইনাল ম্যাচে একদম শেষ বলে হেরে রানারআপ থেকেই শেষ হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের এশিয়া কাপ।

এশিয়া কাপে রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে বাংলাদেশকে। ফাইনালে ভারতকে যেভাবে চেপে ধরেছিল বাংলাদেশ, তাতে গৌরবের হার হয়েছে। এক কথায়, হার না মানা হার।

দুই সেরা ক্রিকেটারকে হারিয়ে বাংলাদেশ খেয়েছিল ধাক্কা। ওই ধাক্কা হজম করতে না করতেই মুশফিকের চোট, মাহমুদউল্লাহর শ্বাসকষ্ট আর মাশরাফির আঙুলের চোটে জর্জরিত বাংলাদেশ শিবির। বিরুদ্ধ কন্ডিশনের সঙ্গে আর পেরে উঠতে পারছিলেন না মুস্তাফিজ। সব প্রতিকূলতা দূর করে, শত বাধা পেরিয়ে বাংলাদেশ শেষ পর্যন্ত পৌঁছে ফাইনালে। অসাধারণ, অনবদ্য, অকল্পনীয় পারফরম্যান্স।

এশিয়া কাপের এ মিশন শেষ করে আরব আমিরাতে বাড়তি সময় পার করবে না বাংলাদেশ দল। শনিবার বিকালেই চেপে বসবেন দেশের উদ্দেশ্যে। বাংলাদেশ সময় আনুমানিক ৪.৩০ মিনিটের ফ্লাইটে দেশের উদ্দেশ্যে রওনা হবেন মাশরাফি, মুশফিকরা।

দেশে ফিরতে বেজে যাবে রাত ১১.১৫ মিনিট। টুর্নামেন্টে মাশরাফিরা সফল নাকি ব্যর্থ সে নিয়ে আলোচনা হবে বিস্তর। তবে সেরা দুই সেনানী সাকিব আল হাসান ও তামিম ইকবালকে ছাড়াই যে দৃঢ়তা দেখিয়েছে দল তা সত্যিই প্রশংসার দাবীদার।

দেশে ফিরে এশিয়া কাপ স্কোয়াডের বেশিরভাগ খেলোয়াড়ই থাকবেন বিশ্রামে। শারীরিক ধকল কাটিয়ে নিজেদের প্রস্তুত করতে হবে আসন্ন জিম্বাবুয়ে সিরিজের জন্য। বাংলাদেশের বিপক্ষে ৩টি ওয়ানডে এবং ২টি টেস্ট খেলতে ১৬ অক্টোবর ঢাকায় আসবে জিম্বাবুয়ে ক্রিকেট দল।

২১ অক্টোবর দুই দলের প্রথম ওয়ানডে মিরপুরে। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের মধ্য দিয়েই আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে অভিষেক হয়ে যাবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এ সিরিজের জন্য জাতীয় দলের ক্যাম্প শুরু হবে ১০ অক্টোবর থেকে।

এছাড়া স্কোয়াডের বেশ কয়েকজন খেলোয়াড় রোববার বিশ্রাম নিয়ে সোমবারই নেমে পড়বেন মাঠে। কারণ ১ অক্টোবর থেকে শুরু হবে জাতীয় ক্রিকেট লিগ। যেখানে জাতীয় দলের একাধিক ক্রিকেটার লিগের শুরু থেকেই থাকবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here