শর্টফিল্ম ফোরামের নতুন সভাপতি অঞ্জন

0
219

বাংলাদেশ শর্টফিল্ম ফোরামের দুই বছর মেয়াদি নতুন কমিটি গঠন করা হয়েছে শুক্রবার। আর এই কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন নির্মাতা জাহিদুর রহিম অঞ্জন। ২৩ সদস্যের এই কমিটিতে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন রাকিবুল হাসান।

শুক্রবার (২৩ নভেম্বর) বিকেলে বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরামের মিলনায়তনে হওয়া কার্যনির্বাহী সভায় ২৩ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কার্যনিবাহী পরিষদ অুনমোদিত হয়েছে। সংগঠনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

২০১৮-২০২০ বছরের পূর্নাঙ্গ কার্যনির্বাহী পরিষদের তালিকায় সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়া যারা বিভিন্ন দায়িত্বে আছেন তাদের মধ্যে সহ-সভাপতি: সামিয়া জামান ও জহিরুল ইসলাম কচি, নির্বাহী সম্পাদক: মৃদুল মামুন, অর্থ সম্পাদক: মো. শরিফুল ইসলাম শাওন, দপ্তর সম্পাদক: আল হোসেন চিশতী, অনুষ্ঠান ও প্রশিক্ষণ সম্পাদক: হামেদ কিবরিয়া এবং প্রকাশনা সম্পাদক: সুমন দেলোয়ার।

এছাড়া কমিটিতে কার্যনির্বাহী সদস্য হিসেবে আছেন- ড. জাকির হোসেন রাজু, সালাউদ্দিন অটন,এ.কে.এম জাকারিয়া, এল অপু রোজারিও, এন রাশেদ চৌধুরী, দেওয়ান শামসুর রকিব, কাউসার আহমেদ খান, আকা রেজা গালিব, সৈয়দ ইমরান হোসেন কিরমানী, জাহিদ হাসান, হুমায়রা বিলকিস,মাহমুদ হাসান কায়েস।

কথা সাহিত্যিক আখতারুজ্জামান ইলিয়াসের ‘রেইনকোট’ গল্প অবলম্বনে ‘মেঘমল্লার’ নামের একটি পূর্ণদৈর্ঘ্য সিনেমা নির্মাণ করে আলোচনায় আসেন জাহিদুর রহিম অঞ্জন। এটি তার প্রথম ফিচার ফিল্ম। প্রথম ছবির জন্যই তিনি ‘শ্রেষ্ঠ পরিচালক’ ও ‘শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা’ হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।  চ্যানেল আই

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here