‘শাকিব খান যেখানে আছে, সেখানে আর কথা নেই’

0
202

চিত্রনায়ক শাকিব খানকে নিয়ে ২১ তম ছবি নির্মাণ করছেন হিট নির্মাতা শাহীন সুমন। এই ছবির নাম ‘মাননীয় সরকার একটি প্রেম দরকার’ শোনা গেলেও শুটিং শুরুর পর জানা গেল নাম পরিবর্তন হচ্ছে।

এফডিসিতে চলছে এই সিনেমার শুটিং। সিনেমাটি নিয়ে শাহীন সুমন চ্যানেল আই অনলাইনকে বলেন, পুরোপুরি আধুনিক সিনেমা হবে এটি।

তিনি বলেন, আমার ক্যারিয়ারে ৪৯টি ছবি পরিচালনা করলেও মুক্তি পেয়েছে ৪৪টি ছবি। সবগুলো ছবির চেয়ে এটিকে এগিয়ে রাখবো। গল্প, টেকনিক্যাল সাপোর্ট, প্রযুক্তির ব্যবহার, শিল্পী, বাজেট সবকিছু থেকেই এগিয়ে থাকবে আমার এই ছবি। শাহীন সুমন বলেন, আধুনিক প্রযুক্তি যা কিছু আছে, সব ইকুয়েপমেন্ট এই সিনেমায় ব্যবহার করছি।

শাহীন সুমন বলেন, শুটিং শেষ হলে পোস্ট প্রোডাকশনের সবকাজ দেশের বাইরে থেকে করাবো। যাতে ছবি দেখার পর দর্শক না বলে সেকেলে! এজন্য আলাদা বাজেট রাখা হয়েছে। বাজেট স্বল্পতার কারণে এসব কাজ দেশ থেকেই করা হয়। কিন্তু এই ছবির জন্য হিউজ বাজেট রেখেছি।

জনপ্রিয় এই চিত্রপরিচালকের ভাষ্য, বাজেট, ইনস্ট্রুমেন্ট না দিয়ে অনেকেই বলেন এদেশের পরিচালকরা আধুনিক ছবি বানাতে পারে না। আমাকে এই ছবির জন্য পর্যাপ্ত বাজেট দেয়া হয়েছে, সুতরাং আমি এবার দেখিয়ে দেব। কাজটা শেষ করে দর্শকদের কাছে পৌঁছে দেই, তারপর তারাই বিচার করবেন ছবি কেমন হয়েছে।

শাহীন সুমন বলেন, এই ছবির চিত্রগ্রাহক আছেন মাহফুজুর রহমান। ওনাকে পেয়ে আমি মনে হয় পাগল হয়ে গেছি! উনি একজন ভালো ডিরেক্টর, শিল্পী এবং ক্যামেরাম্যান। তিনটা জিনিস একসঙ্গে পাচ্ছি তার থেকে। তার সঙ্গে কাজ করে আমার মুগ্ধতার শেষ নেই। এর আগে তার সঙ্গে কাজ করার আমার খুব শখ ছিল, কিন্তু সাধ্য ছিল না। এবার আমি তাকে পেয়েছি। আমি খুব দ্রুত কাজ করি। কিন্তু উনি ধীরে ধীরে কাজ করেন। এটা আমার চ্যালেঞ্জিং ছবি। সবকিছু তাকে জানানোর পর, আমাকে আর কিছু করতে দেয় না। উনি নিজের মতো সবকিছুই করেন। দুর্দান্ত, এক কথায় অসাধারণ।

যোগ করে শাহীন সুমন বলেন, শাকিব খান, বুবলী, মিশা সওদাগর, শিবা শানু, সাদেক বাচ্চু, অমিত হাসান, ডন সবাই আছে এই ছবিতে। শাকিব খান আছে যেহেতু আর কথা নেই! শাকিব থাকা মানেই মনে হয় সিনেমা বানাচ্ছি। অন্য অনেক হিরোর সঙ্গে কাজ করেছি। কিন্তু শাকিব খান থাকা মানেই আমার কাছে সেটা পুরপুরি সিনেমা।

এর আগে শাহীন সুমনের নির্দেশনায় শাকিব খান অভিনয় করেছেন অনেকগুলো হিট ছবিতে। তার মধ্যে রয়েছে লাভ ম্যারেজ, নষ্ট, খোদার পরে মা, মনে বড় কষ্ট, এক বুক জ্বালা, টাইগার নাম্বার ওয়ান, সন্তান আমার অহংকার। সবশেষ এই নায়ক-পরিচালক জুটির ‘লাভ ম্যারেজ’ ছবিটি মুক্তি পায়। ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত ছবিটি ব্যবসা সফল হয়। প্রযোজনা করেছিল হার্টবিট প্রডাকশন হাউজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here