‘শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক নির্বাচনে সহায়তা দেবে যুক্তরাজ্য’

0
132

বাংলাদেশে শান্তিপূর্ণ অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানে যুক্তরাজ্য সহায়তা দেবে বলে জানিয়েছেন, ঢাকায় নিযুক্ত দেশটির হাইকমিশনার অ্যালিসন ব্লেক।

সোমবার সকালে, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন যুক্তরাজ্যের হাইকমিশনার। এ সময় তিনি আরও বলেন, মানুষ নির্বাচনে সহিংসতা চায় না।

অ্যালিসন ব্লেক বলেন, ‘বাংলাদেশ শান্তিপূর্ণ অংশগ্রহণমূলক নির্বাচনে সহায়তা দিবে যুক্তরাজ্য। মানুষ নির্বাচনে সহিংসতা চায় না।’

একই অনুষ্ঠানে মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া বার্নিকাট বলেন, ‘একটি গণতান্ত্রিক দেশের জন্য অবাধ ও সুষ্ঠ নির্বাচন জরুরি, বিশেষ করে যে দেশটি মধ্যম আয়ের দেশ হতে চলেছে। মার্শিয়া বলেন, নির্বাচনের আগে সব দলের শান্তিপূর্ণ সমাবেশ করার অধিকার আছে। নির্বাচনের সময় রাজনৈতিক দলগুলোকে শান্তিপূর্ণ আচরণ করার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম বলেন, ‘শান্তিপূর্ণ নির্বাচনের জন্য সরকার অঙ্গীকারাবদ্ধ।

তিনি আরও বলেন, ‘সুষ্ঠু, অবাধ, সকলের কাছে গ্রহণযোগ্য এবং সেই সঙ্গে স্বচ্ছ নির্বাচন আমাদের প্রতিজ্ঞা। আমরা আশা করি আমাদের দলের এবং আমাদের সরকারের তরফ থেকে এই ব্যপারে আমরা কখনো পিছ পা হবো না। অতীতেও হইনি, ভবিষ্যতেও হবো না। ’তবে রাজনৈতিক ন্যায়বিচার ছাড়া শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয় বলে মন্তব্য করেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মঈন খান।

– ডিবিসি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here