শাহজালালে বিপুল পরিমাণ আমদানি নিষিদ্ধ ওষুধ জব্দ

0
174

যরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১ কোটি ৬০ লাখ টাকার বিপুল পরিমাণ আমদানি নিয়ন্ত্রিত ও নিষিদ্ধ বিদেশি ওষুধ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

সোমবার রাতের দিকে সৌদি আরবের জেদ্দা থেকে আনা এসব ওষুধ জব্দ করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের ডিজি ড. সহিদুল ইসলাম বলেন, জেদ্দা থেকে ছেড়ে আসা এসভি ৮০৮ হজ্বযাত্রী বহনকারী ফ্লাইটটি সোমবার বিকাল ৫ টার সময় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা জানতে পারে ওই ফ্লাইটের মাধ্যমে বিপুল পরিমান আমদানি নিয়ন্ত্রত ও আমদানি নিষিদ্ধ ওষুধ এসেছে এবং তা হজ্বযাত্রীদের লাগেজ বেল্ট দিয়ে স্ক্যানিং না করেই গোপনে হাজিদের সাথে বের হয়ে যাবে।

বিমান বন্দর শুল্ক গোয়েন্দা দল গোপনে ৮ নং লাগেজ বেল্টে উক্ত ওষুধ খুঁজতে থাকে এবং মালিকবিহীন অবস্থায় ১ টি ট্রলিতে ২টি লাগেজ দেখে তা সন্দেহ পোষন করে। সকল হজ্বযাত্রী তাদের লাগেজ সংগ্রহ করে চলে গেলেও উক্ত লাগেজ ২ টি ৮ নং বেল্টের পাশে পড়ে থাকে। রাতে শুল্ক গোয়েন্দা দল কার্টুনগুলো ব্যাগেজ বেল্ট থেকে এনে সকল সংস্থার উপস্থিতে কার্টুনগুলি খুলে তার মধ্যে উপরে উল্লিখিত মোট ১৬ আইটেমের ঔষধ পাওয়া যায় এবং শুল্ক গোয়েন্দা কর্তৃক তা মালিকবিহীনভাবে আটক করা হয় । পণ্যের শুল্ককরসহ জব্দ

পণ্যের মূল্য প্রায় ১ কোটি ৬০ লাখ টাকা। জব্দকৃত পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here