শাহজালালে ৭০ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক

0
235

যরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৭০ লাখ টাকা মূল্যের ১ হাজার ৩৯৫গ্রাম ওজনের স্বর্ণবারসহ মোরশেদুল আলম নামের একজন যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

বৃহস্পতিবার বিমানবন্দরের ডমেস্টিক টারমিনাল এলাকা থেকে মোরশেদুলকে আটক করা হয়।তিনি রেক্টামে করে স্বর্ণবারগুলো নিয়ে আসেন বলে জানিয়েছে শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ।

শুল্ক গোয়েন্দার মহাপরিচালক (ডিজি) ড. সহিদুল ইসলাম বলেন, বৃহস্পতিবার সকাল ১০টায় দুবাই থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে (নম্বর বিজি ০১৪৮) করে চট্টগ্রাম থেকে ঢাকায় আসেন। আগে থেকে থানা গোপন সংবাদের ভিত্তিতে ডমেস্টিক টারমিনাল এলাকায় অবস্থান নেয় শুল্ক গোয়েন্দার দল। একপর্যায়ে টারমিনাল অতিক্রম করার পর শুল্ক গোয়েন্দা দল যাত্রী মোরশেদুলকে আটক করে। জিজ্ঞাসাবাদে তিনি স্বর্ণ বহনের বিষয়ে অস্বীকার করলেও গোপন তথ্য ও যাত্রীর শারীরিক লক্ষণে স্বর্ণ বহনের বিষয়টি স্পষ্ট হয়। পরে অধিকতর জিজ্ঞাসাবাদের একপর্যায়ে রেক্টামে স্বর্ণ বহনের বিষয়ে জানান মোরশেদুল। এরপর বিশেষ কায়দায় তাকে ব্যায়াম করিয়ে, রুটি, কলা, জুস ও পানি খাইয়ে তার রেক্টাম থেকে ১২পিস স্বর্ণবার বের করা হয়। যার মোট ওজন ১ হাজা ৩৯৫ গ্রাম। আনুমানিক বাজার মূল্য ৭০ লাখ টাকা।

সহিদুল আরো জানান, জব্দ স্বর্ণবার ঢাকা কাস্টমস হাউসের মুল্যবান গুদামে জমা রাখা হয়েছে। যার ভিজিআর নম্বর ২৩১৫/১৮। পাশাপাশি এ ঘটনায় বিমানবন্দর থানায় মামলা দায়ের করাসহ আটক যাত্রীকে সোপর্দ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here