শাহপরীরদ্বীপে ‘তিতলির’ আঘাতে বসত-বাড়ি ক্ষতিগ্রস্ত

0
225

কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপে ঘূর্ণিঝড় তিতলির প্রভাবে উত্তাল সাগরের ঢেউয়ের আঘাতে অর্ধশতাধিক বসত-বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ১১ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল থেকে ভারী বৃষ্টিপাত ও উত্তাল সাগরের ঢেউয়ের আঘাতে এসব বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়। জোয়ারের সময় নিয়মের চেয়ে দ্বিগুণ উঁচুতে সাগরের ঢেউ আঁচড়ে পড়ে। এতে তাদের বাড়ি-ঘর বিধ্বস্ত হয়। শাহপরীর দ্বীপের মাঝের পাড়া, দক্ষিণপাড়া ও জালিয়াপাড়া এলাকার প্রায় অর্ধশতাধিক বসত-বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

সব হারিয়ে খোলা আকাশের নিচে রয়েছে তিন শতাধিক মানুষ। শাহপরীর দ্বীপের আওয়ামী লীগের নেতা সোনা আলী বলেন, অর্ধশতাধিক বাড়ি-ঘর উত্তাল সাগরের ঢেউয়ের আঘাতে ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে খাবার বিতরণ করা হচ্ছে। উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের বিষয়টি জানানো হয়েছে।

তিনি আরও জানান, অরক্ষিত বেড়িবাঁধের কারণে জোয়ারের পানি প্রবেশ করে। ঘূর্ণিঝড় তিতলির কারণে পানির উচ্চতা বৃদ্ধি পাওয়ায় এ ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার বিকালে বিষয়টি নিশ্চিত করে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রবিউল হাসান বলেন, খবর পেয়ে আমি শাহপরীর দ্বীপের উদ্দেশ্যে রওনা হয়েছি।

ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ২০ কেজি করে চাল বিতরণসহ নানা সামগ্রী নিয়ে শাহপরীর দ্বীপে যাচ্ছি। তিনি জানান, অর্ধশতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। তাদের প্রাথমিক আশ্রয়ের ব্যবস্থা করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here