শাহরুখ-আমিরের প্রস্তাব ফিরিয়েছেন সব্যসাচী চক্রবর্তী

0
56

‘ফেলুদা’ খ্যাত কলকাতার জনপ্রিয় অভিনেতা সব্যসাচী চক্রবর্তীকে বিভিন্ন সময়ে দেখা গেছে বলিউডের ছবিতেও। ‘দিল সে’, ‘পরিণীতা’ এবং ‘খাকি’তে অভিনয় করেছেন তিনি। এছাড়াও মিরা নাইরের হলিউড সিনেমা ‘দ্য ন্যামসেক’-এ দেখা গেছে তাকে। এই অভিনেতা জানিয়েছেন শাহরুখ খান এবং আমির খানের সঙ্গে বেশ কিছু ছবিতে কাজ করার সুযোগ পেয়েও করতে পারেননি তিনি।

এক সাক্ষাৎকারে সব্যসাচী বলেন, “বেশিরভাগ সময়েই আমাকে ‘না’ বলতে হয়েছে কারণ চরিত্রগুলো এসেছিল শেষ মুহূর্তে। কাস্টিং ডিরেক্টর আমাকে ফোন দিয়ে ১৫ দিনের মধ্যে শিডিউল চেয়েছিলেন। অনেকসময় বলেছেন শুটিং এর জন্য দেশের বাইরে যেতে হবে। আমার হাতে সবসময়ে পরবর্তী দুই মাস পর্যন্ত শিডিউল থাকতো। শেষ মুহূর্তে আসা ছবির প্রস্তাবের জন্য আগে থেকে চুক্তিবদ্ধ হওয়া সিনেমার কাজ ফেরাতে পারিনি।”

তিনি আরও বলেন, ‘বেশ কয়েকজন তারকার সঙ্গে কাজের সুযোগ হারিয়েছিল এবং বিষয়টির জন্য খারাপ লাগে। আমির খান আমার জন্য ‘লগন’-এর একটি চরিত্র ভেবে রেখেছিলেন। শাহরুখ খান ‘অশোকার একটি চরিত্রে আমাকে নিতে চেয়েছিলেন। এরকম আরও অনেক প্রস্তাব এসেছিল যেগুলো ফেরাতে হয়েছে।’

বিপরীত ঘটনাও ঘটেছে বলে জানান সব্যসাচী। এমনও হয়েছে যেতে ছবির জন্য নির্বাচিত হয়ে মুম্বাই গিয়েছেন, প্রযোজকের সঙ্গে কথা বলে কলকাতা ফিরেছেন। এরপর খবরের কাগজে জানতে পারেন যে ছবির শুটিং শুরু হয়ে গেছে, তাকে ছাড়াই। তাকে যে সিনেমা থেকে বাদ দেয়া হয়েছে সেটা কেউ জানানোর প্রয়োজনও মনে করেননি।

তবে এসব বিষয়কে কাজের অংশ মনে করেন সব্যসাচী। এগুলো তার বিষণ্ণতার কারণ হতে পারেনি কখনও। কারণ তিনি মনে করেন, যতদিন জীবন আছে, তত দিন আশাগুলোকে বাঁচিয়ে রাখা উচিত।

চ্যানেল আই

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here