শিক্ষক হাসনা হেনার মুক্তি না দেওয়া পর্যন্ত ভিকারুননিসা শিক্ষার্থীদের অনশনের ঘোষণা

0
293

শিক্ষক হাসনা হেনার মুক্তি না দেওয়া পর্যন্ত ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের অনশনের ঘোষণা দিয়েছেন। রোববার সকালে শিক্ষার্থীরা এ ঘোষণা দেন।

নবম শ্রেণির ছাত্রী অরিত্রি অধিকারীর আত্মহত্যার ঘটনায় প্ররোচনার অভিযোগে আটক শিক্ষিকা হাসনা হেনার মুক্তির দাবিতে শনিবার তৃতীয় দিনের মত বিক্ষোভ দেখিয়েছেন ভিকারুননিসা নূন অ্যান্ড কলেজে শিক্ষার্থীরা।

ভিকারুননিসার একাদশ শ্রেণীর শিক্ষার্থী নাদিয়া ইকবাল, আদিবা হাসান, ও দ্বাদশ শ্রেণীর সুরাইয়া মাহমুদ মৃত্তিকা বলেন, হাসনা হেনা আপা নির্দোষ এটার সবচেয়ে বড় প্রমাণ সিসিটিভি ফুটেজ। সেখানে আমরা দেখেছি, অরিত্রির বাবা মায়ের সঙ্গে তার কোন কথা হয়নি। শিক্ষার্থীরা বলেন, এছাড়াও প্রথম থেকে অরিত্রির বাবা-মা হাসনা হেনা আপনাকে দোষী সাব্যস্ত করেননি। ছয় দফা দাবিতে হেনা আপনার নাম কোথাও নেই।

বাকি দুই শিক্ষক দোষী কিনা প্রশ্নের জাবাবে তারা বলেন, সিটিটিভি ফুটেজে প্রিন্সিপালের সঙ্গে অরিত্রির বাবা-মায়ের যে কথপোকথন হয়েছে, তার কোন কথা আমরা শুনিনি। তাই তারা দোষী কিনা, সেটা আমরা বলতে পারছিনা।

শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত নিরপেক্ষ নয় উল্লেখ করে তারা বলেন, এ ঘটনায় আমরা সুষ্ঠু তদন্ত দাবি করছি। শিক্ষার্থীরা আরো বলেন, আপাকে মুক্তি না দেয়া পর্যন্ত আমরা ক্লাস বর্জন করব। আগামীকাল সকাল থেকে কলেজ গেটে অবস্থান করব।

গত সোমবার অরিত্রি আত্মহত্যা করার পর থেকে উত্তেজনা চলছে দেশের অন্যতম সেরা এ শিক্ষাপ্রতিষ্ঠানে। অভিযোগ উঠেছে, পরীক্ষার সময় অরিত্রির কাছে মোবাইল ফোন পাওয়ার পর তার বাবা-মাকে ডেকে নিয়ে অপমান করেছিলেন অধ্যক্ষ। সে কারণে ওই কিশোরী আত্মহত্যা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here