শিবচর লকডাউন

0
138

করোনাভাইরাস সংক্রমণরোধে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে মাদারীপুরের শিবচর উপজেলার সবধরনের ব্যবসাপ্রতিষ্ঠান, গণজমায়েত ও লোকাল পরিবহণ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। তবে ওষুধের দোকান, কাঁচামাল ও মুদি দোকান খোলা থাকবে। 

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ বলবত থাকবে।

সম্প্রতি তিন সহস্রাধিক প্রবাসি মাদারীপুর ফিরেছেন। তাদের বড় অংশই এসেছেন করোনাভাইরাস আক্রান্ত দেশ ইতালি থেকে। বিদেশফেরত লোকজন স্বাস্থ্যবিধি মেনে না চলার কারণে ঝুঁকিতে পড়েছে মাদারীপুর জেলার মানুষ। 

একটি বিশ্বস্ত সূত্রের তথ্যমতে, দেশে করোনাভাইরাসে আক্রান্ত ১৮ জন। তাদের মধ্যে পাঁচজন মাদারীপুরের বাসিন্দা। দুইজন ইতালি প্রবাসীর মাধ্যমে তার পরিবারের সদস্যদের মধ্যে এই ভাইরাস ছড়িয়েছে।

এর আগে এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, পরিস্থিতির অবনতি হলে প্রয়োজনে শিবচর ও মাদারীপুর লকডাউন করা হবে।  

জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম জানান, স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় প্রতিটি ইউনিয়নের বিদেশফেতরদের তথ্য সংগ্রহ করে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এরপরেও যদি কেউ আদেশ অমান্য করেন, তাদের বিরুদ্ধে প্রতিনিয়ত জেল-জরিমানা করা হচ্ছে। কাউকে ছাড়া দেওয়া হবে না।

মাদারীপুরের সিভিল সার্জন ডা. শফিকুল ইসলাম বলেন, মাদারীপুর ঝুঁকিপূর্ণ হওয়ায় সদর হাসপাতালের নতুন ভবনের ১০০ শয্যা প্রস্তুত রাখা হয়েছে। করোনাভাইরাস বিস্তাররোধে স্বাস্থ্য বিভাগ বিভিন্ন সচেতনতামূলক কাজ করছে। সূত্র: রাইজিং বিডি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here