শিশু সামিয়া আফরিন সায়মা ধর্ষণ-হত্যার রায় আজ

0
123

ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক কাজী আব্দুল হান্নান এ রায় ঘোষণা করবেন। এ আদালতের পাবলিক প্রসিকিউটর এম এ আব্দুল বারী এ তথ্য জানিয়েছেন।

সামিয়ার বাবা আব্দুস সালাম বলেন, আসামি হারুন তার মেয়ের ওপর পাশবিক নির্যাতন চালিয়ে হত্যা করেছে। তার সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দাবি করেন তিনি। সেইসঙ্গে শাস্তি দ্রুত কার্যকর করারও দাবি জানান তিনি।

৫ মার্চ রাষ্ট্রপক্ষ ও আসামি পক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য আজকের তারিখ নির্ধারণ করেন একই ট্রাইবুনাল। ৫৮ দিনে এ মামলার বিচার কাজ শেষ করেন বিচারক।

বছরের ৩০ অক্টোবর আসামি হারুনকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) ওয়ারি জোনাল টিমের প্রধান আরজুন।

গত বছরের ৫ জুলাই সন্ধ্যা থেকে শিশু সামিয়াকে তাদের বাসভবনে খোঁজ করে পাচ্ছিল না পরিবার। পরে সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ওই ভবনের নবম তলার ফাঁকা ফ্ল্যাটের ভেতরে তাকে মৃত অবস্থায় দেখতে পান পরিবারের সদস্যরা। খবর পেয়ে পুলিশ এসে সামিয়ার মরদেহ উদ্ধার করে।

৬ জুলাই সামিয়ার বাবা আব্দুস সালাম ওয়ারি থানায় মামলা করেন। ৭ জুলাই কুমিল্লা থেকে আসামি হারুনকে গ্রেফতার করা হয়। বর্তমানে সে কারাগারে রয়েছে। সূত্র: বাংলা ট্রিবিউন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here