শুক্রবার বিপিএলের ফাইনালে ঢাকা-কুমিল্লা লড়াই

0
140

 বিপিএলের ৬ষ্ঠ আসরের ফাইনাল শুক্রবার। গত পাঁচ আসরে তিনবার চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসের মুখোমুখি হবে একবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ানস। মিরপুর স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৬টায় খেলা শুরু হবে। এবারের আসরে ঢাকা যেনো ধুঁকতে ধুঁকতে ফাইনালে এসেছে।

অপরদিকে কুমিল্লা দুর্দান্ত পারফর্ম করেই চূড়ান্ত লড়াইয়ে হাজির। তবে আজকের ফাইনাল ম্যাচ নিয়ে উভয় শিবিরই উত্তপ্ত। ঢাকার দলপতি সাকিব বলছেন, চতুর্থবারের মতো শিরোপা জিতবে তার দল, আর ইমরুল কায়েস বলছেন, এবার কোনোভাবেই ছাড় নয়। দ্বিতীয়বার শিরোপা জিতবে কুমিল্লা। তবে দুই অধিনায়ক এক জায়গায় একই সুর। তারা বলেছেন ফ্ইানালে পার্থক্য গড়ে দেবে মূলত অলরাউন্ডাররাই।

সাকিব আল হাসান, সুনীল নারিন, আন্দ্রে রাসেল ও কাইরন পোলার্ড। ঢাকা ডায়নামাইটস শিবিরের চার চার অলরাউন্ডার। প্রায় প্রতি ম্যাচেই এ চার জনের কেউ না কেউ জ্বলে উঠছেন। জয়ের মূলনায়কও হচ্ছেন। ঠিক তেমনি কুমিল্লা ভিক্টোরিয়ানসের ক্ষেত্রেও। মোহাম্মদ সাইফউদ্দিন, থিসারা পেরেরা ও শহীদ আফ্রিদির মতো অলরাউন্ডাররা দলের জয়ে প্রত্যক্ষ ভূমিকা রাখছেন। তাই ফাইনাল ম্যাচেও অলরাউন্ডাররাই শিরোপা জয়ে মূল ভূমিকা রাখবেন বলে মনে করেন কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস।

তবে খাতা কলমের হিসেবে শক্তি বিচারে ঢাকার অলরাউন্ডারই এগিয়ে। কিন্তু তাত্ত্বিক এ ব্যাপারকে পাত্তাই দিচ্ছেন না ইমরুল। তার কারণটাও বলেছেন অধিনায়ক। তিনি বলেন, আমরা ঢাকার বিপক্ষে দুটি ম্যাচ খেলেছি। আর এই দুই ম্যাচে কিন্তু চারটি অলরাউন্ডারই খেলিয়েছিল তারা। আমাদের কাছে সে দুই ম্যাচেই হেরেছে তারা। সুতরাং আমরা অতিরিক্ত কোনও পরিকল্পনা বা চিন্তা করছি না। আমাদের দলে অনেক অভিজ্ঞ ক্রিকেটার আছে। ঢাকার বিরুদ্ধে ম্যাচ উইন করা খুব একটা কষ্টের হবে না।

এদিকে ঢাকার অধিনায়ক বলেছেন, দ্বিতীয় কোয়ালিফায়ারে রংপুর রাইডার্সের বিরুদ্ধে ঢাকা যেভাবে খেলেছে, সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে কুমিল্লাকে হারিয়ে বিপিএলের মুকুট জয় করতে পারবো। সাকিব আবারও বললেন, দুই দলের জয় মূলত নির্ভর করছে অলরাউন্ডারদের পারফরমেনসের উপর। তিনি এও বললেন, বিপিএলের ফাইনাল হবে শেয়ানে শেযানে লড়াই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here