শুক্রবার সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নামবে বাংলাদেশ

0
57

বঙ্গবন্ধু বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রথম ম্যাচে ৬ উইকেটের বড় ব্যবধানে জিতে সিরিজে এগিয়ে আছে বাংলাদেশ। বুধবার নিজেদের দ্বিতীয় ম্যাচে সকাল ১১.৩০ মিনিটে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ওয়েষ্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে টিম টাইগারেরা।

প্রথম ম্যাচে বাংলাদেশের বোলিং, ব্যাটিং, ফিল্ডিং সব বিভাগেই নিজেদের শক্তির পার্থক্য বুঝতে পেরেছে অতিথিরা। ঘরের মাঠে বাংলাদেশ সব সময় শক্তপ্রতিপক্ষ। অভিজ্ঞতা ও তারুণ্যে সমন্বয়ে গড়া তামিম বাহিনির সামনে বড় অসহায় মনে হয়েছে ক্যারিবিয়ানদের। নিষেধাজ্ঞা কাটিয়ে দলের সঙ্গে সাকিব আল হাসান যোগ হওয়াতে পূর্ণ শক্তপ্রতিপক্ষ হিসাবে মাঠে আবির্ভূত হয়েছে বাংলাদেশ।

একদিনের সিরিজের দ্বিতীয় ম্যাচেই শিরোপা নিজেদের করতে মরিয়া থাকবে লাল-সবুজের বাংলাদেশ। অন্য দিকে নতুন পরিকল্পনা ও প্রথম ম্যাচের ভুল গুলো শুধরে সিরিজে সমতা আনতে চাইবে জেসন মোহাম্মদের দল। বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩২২ রান তাড়া করে ম্যাচ জেতার যে জয়রথ বাংলাদেশ শুরু করেছিল তার ধারাবাহিকতা অব্যহত ছিল ঘরের মাঠের প্রথম ম্যাচেও।

দ্বিতীয় একদিনের ম্যাচে টস গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে জানিয়েছেন কোচ রাসেল ডোমিঙ্গ। প্রথমে ফিল্ডিং করা দল পিচ থেকে বাড়তি সুবিধা তুলে নিতে পারবে বলে তিনি মন্তব্য করেছেন। প্রথম ম্যাচে বাংলাদেশের বোলিং তোপে ১২২ রানেই গুটিয়ে যায় উইন্ডিজ।

সূত্রমতে বাংলাদেশ একটি ও ওয়েস্ট ইন্ডিজে দুটি পরিবর্তন নিয়ে আজ একে অপরের মুখোমুখি হবে। বাংলাদেশ টেলিভিশন, টি- স্পোর্টস, নাগরিক টিভি খেলাটি সরাসরি সম্পচার করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here