শুটিং বন্ধ, মোশাররফ করিম ফিরলেন কলকাতা থেকে

0
104

গত ফেব্রুয়ারির শেষ সপ্তাহ থেকে পশ্চিমবঙ্গে শুরু হয়েছিল মোশাররফ করিম অভিনীত প্রথম ভারতীয় চলচ্চিত্র ‘ডিকশনারি’র দৃশ্যধারণ। কাজও শেষ পর্যায়ে ছিল। তবে করোনা ভাইরাস ইস্যুতে সে শুটিং স্থগিত করা হয়েছে।
কলকাতার চলচ্চিত্র অ্যাসোসিয়েশনের নির্দেশে শুটিং বন্ধ করা হলো, ঢাকায় ফিরলেন মোশাররফ করিম।

বিমান যোগাযোগ প্রায় অচল হওয়ায় গত সোমবার (১৬ মার্চ) সড়কপথে তার ঢাকায় আসার ব্যবস্থা করা হয়। বিষয়টি নিশ্চিত করেছে ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার অ্যাসোসিয়েশন।
ছবিটি পরিচালনা করছিলেন পশ্চিমবঙ্গের পর্যটনমন্ত্রী, নাট্যকার-অভিনেতা ব্রাত্য বসু।
‘আগামী ২১ ও ২২ মার্চ রাজারহাট ও শান্তিনিকেতনে শুটিং ছিল। হয়তো একদিনেও সেটি শেষ করা সম্ভব হতো। তবে কোনও ঝুঁকি নিতে চায়নি ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া।’ বিষয়টি ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে বলেন সংগঠনটির প্রেসিডেন্ট ফারশিদুল হাসান।

এ প্রসঙ্গে মোশাররফ করিম বললেন, ‘ছবিতে আমার অংশের কাজ শেষ হয়ে গেছে শুটিং বন্ধের আগেই। অন্যদের আরও দুদিনের কাজ বাকি আছে। সেটি আপাতত বন্ধ আছে। ফলে কাজ বাকি রেখে আমাকে ফিরতে হয়নি। তবে সামনে ডাবিংয়ের জন্য আবার যেতে হবে কলকাতায়।’
এদিকে ভারতের বেশ কয়েকটি সিনে ও টেলিভিশন অ্যাসোসিয়েশন গত সোমবার মিটিংয়ে বসেছিল। তাদের সিদ্ধান্ত মতে, আগামী ১৯ থেকে ৩১ মার্চ পর্যন্ত সব ধরনের শুটিং বন্ধ থাকবে।
যদি কেউ নিয়ম না মানেন তাকে বাধ্য করা হবে শুটিং বন্ধ করতে।
বুদ্ধদেব গুহর দুটি ছোট গল্প ‘বাবা হওয়া’ ও ‘স্বামী হওয়া’ অবলম্বনে মন্ত্রী ব্রাত্য বসু এটি পরিচালনা করছেন।
একই ছবিতে নায়ক হিসেবে আরও থাকছেন কলকাতার পরমব্রত ও আবির।
জানা যায়, ছবিতে সম্পর্কের ব্যবধান উঠে আসবে। এখানে একটি গল্পে স্বামী ও স্ত্রী হিসেবে থাকবেন মোশাররফ ও পৌলমি। মোশাররফ এক নব্য ব্যবসায়ীর চরিত্রে, যার শিক্ষাগত যোগ্যতা বেশি নয়। তবে ছেলেকে সে ভালোভাবে পড়াশোনা শেখাচ্ছেন। অন্য গল্পে থাকছেন আবির, পরমব্রত ও নুসরাত জাহান। সূত্র: বাংলা ট্রিবিউন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here