শেখ হাসিনাকে নিয়ে নির্মিত হচ্ছে ডকুফিল্ম ‘হাসিনা: এ ডটার্স টেল’

0
172

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে নিয়ে নির্মিত হচ্ছে, ডকুফিল্ম ‘হাসিনা: এ ডটার্স টেল’। যাতে দেখানো হবে, হাসু থেকে শেখ হাসিনা হয়ে ওঠার নানা পরিক্রমা। উঠে আসবে প্রধানমন্ত্রীর তকমা ছাড়িয়ে একজন সাধারণ নারীর অসাধারণ হয়ে ওঠার বাস্তব গল্প।

জীবনের বাঁকে বাঁকে কত কিছুইতো ঘটে, তার কতটুকুই বা আসে দৃশ্যপটে?  কিন্তু কেউ দেখুক বা না দেখুক, কিছু মানুষের সংগ্রাম বয়ে চলে নিরন্তর।

বাবা মায়ের ছোট্ট হাসু একদিন দেশ পরিচালনা করবে, ৫ দশক আগে সেটা ভুলেও ভাবেনি কেউ। কিন্তু সেসব অতীত। বাস্তবতা বাংলাদেশের প্রধানমন্ত্রী, শেখ হাসিনা। নেতৃত্ব ও দৃঢ়তায় অনেকের কাছেই যিনি, এ যুগের লেীহ মানবী।

শেখ হাসিনার জীবনের নানা ঘটনা নিয়ে নির্মাতা পিপলু খানের চলচ্চিত্র : অ্যা ডটারস টেল । রাষ্ট্রীয় পদবি ছাড়িয়ে যেখানে ওঠে এসেছে একজন সাধারণ নারীর জীবনচিত্র।

একজন প্রধানমন্ত্রী, একইসাথে মমতাময়ী মা, কখনো আবার নাতি-নাতনিদের খেলার সাথী।  অতিথি আপ্যায়নের শখ থেকেই সুযোগ পেলে নেমে পড়েন রান্নার কাজে। হবেনইবা না কেন, তিনি যে একজন নারী।

কঠোর নিরাপত্তা বেষ্টনীতে থাকা মানুষটিও যে আর-দশজনের মতোই সরল ও মিশুক হতে পারেন, কাছ থেকে না দেখলে তা হয়তো বিশ্বাস হবে না কারো।

সিনেমাটিতে ওঠে এসেছে মোগলটুলির রজনীবোস লেন থেকে ধানমন্ডি ৩২ পর্যন্ত শেখ হাসিনার পারিবারিক জীবনের নানা অবতারণা। সে সুবাদে, বাবা-মার কাছেই শিখেছেন, জীবনের কঠিন সময়ে হাল ধরার কৌশল।

৭৫ এ স্বজন হারানো কিংবা লম্বা সময় ধরে আওয়ামী লীগের নেতৃত্ব দেয়া, সবই নিপুণ দক্ষতায় তুলে আনার চেষ্টা করেছেন পরিচালক।  চ্যানেল 24

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here