শেখ হাসিনার নির্বাচনী প্রতিশ্রুতিই কাজিরহাট-আরিচা ফেরি চালু: নৌ-প্রতিমন্ত্রী

0
44

নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা নির্বাচনী ইশতেহারে ওয়াদা দিয়েছিলেন দেশের সকল নৌপথ চালু করবেন। সেই ওয়াদারই ফসল দীর্ঘ ২০ বছর পর পাবনার কাজিরহাট-আরিচা নৌরুট আবার চালু হলো।

পাবনার কাজিরহাট উচ্চ বিদ্যালয় মাঠে কাজিরহাট-আরিচা ফেরিঘাট উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শনিবার দুপুরে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু ১৯৭২ সালে ৭টি ড্রেজার সংগ্রহ করেছিলেন। ২০০৮ সাল পর্যন্ত ৭টি থেকে ৮টিতে উন্নীত হয়নি। ২০০৮ সাল পর্যন্ত এত সরকার এসেছে গেছে কেউ কোনো ড্রেজার সংগ্রহ করেনি। শেখ হাসিনা সরকার গঠন করে প্রথমে ১০টি থেকে এখন ৮০টি ড্রেজার সংগ্রহ করে নদীর নাব্যতা ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে। হাজার হাজার কোটি টাকা ব্যয় করে নৌবন্দর ও নৌযান তৈরি করা হচ্ছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, সরকার শুধু এই কাজিরহাট-আরিচা ফেরিঘাট নয়, তারা জামালপুরে আরেকটি নৌপথ তৈরি করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

বিআইডব্লিউটিসির চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক এর সভাপতিত্বে এসময় বক্তব্য দেন পাবনা-১ আসনের সংসদ অ্যাডভোকেট শামসুল হক টুকু, পাবনা-২ আসনের সাংসদ আহমেদ ফিরোজ কবীর, মানিকগঞ্জ-১ আসনের সাংসদ সৈয়দ মোঃ তাজুল ইসলাম, পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান প্রমুখ।

বিআইডব্লিউটিসি সূত্র জানায়, কাজীরহাট আরিচাঘাট থেকে প্রথম অবস্থায় ৪টি ফেরি চলাচল করবে। যানবাহন পারাপারের উপর ভিত্তি করে আরও ফেরি বাড়ানো হবে। সূত্র : আরটিভি নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here